আজ: ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি, বিকাল ৪:১৮
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ সুরমা চা বাগানে শেখ হাসিনার নামে সেতু করছেন ব‍্যারিস্টার সুমন

সুরমা চা বাগানে শেখ হাসিনার নামে সেতু করছেন ব‍্যারিস্টার সুমন


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ২৭/০২/২০২৩ , ১২:৩৯ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি:
মাধবপুরের শাহজাহানপুর ইউনিয়নের সুরমা চা বাগানের শ্রমিক ও স্থানীয়দের জন্য নিজস্ব অর্থায়নে একটি সেতু তৈরির কাজ শুরু করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। এ সেতুটির দৈর্ঘ্য হবে ১৬০ ফুট। নির্মাণে ব্যয় হবে প্রায় ১৬ লাখ টাকা। এটি সুপ্রিম কোর্টের এ আইনজীবীর নিজস্ব অর্থায়নে বানানো ৪৩তম সেতু। নির্মাণকাজ শেষ হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সেতুটি উৎসর্গ করবেন তিনি। এর নামও দেবেন ‘শেখ হাসিনা সেতু’।
শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে সেতুর কাজের শুরুতে ফেসবুক লাইভে আসেন ব্যারিস্টার সুমন। এসময় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ‘নির্মাণকাজ দ্রুত হচ্ছে। সবচেয়ে আনন্দের বিষয় হচ্ছে দীর্ঘ এ সেতুটি চা-শ্রমিকদের ভালোবাসা ও বিশ্বাসের ঠিকানা।
এদিকে, সেতুটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নামকরণ করা হবে বলে নিশ্চিত করেন ব্যারিস্টার সুমন। এতে তার ১৬ লাখ টাকা খরচ হবে। আগামী এক মাসের মধ্যে সেতুর কাজ শেষ হতে পারে বলে আশা করছেন তিনি।
ব্যারিস্টার সুমন বলেন, ‘পদ্মা সেতু নির্মাণ করে দেশের দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্য বদলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চট্টগ্রামে টানেল তৈরি করে আরও দৃষ্টান্ত স্থাপন করছেন। এ কারণে মাধবপুরের সেতুটি উনার (শেখ হাসিনা) নামে উৎসর্গ করতে চাই।
এর আগে হবিগঞ্জের চুনারুঘাটসহ ওই অঞ্চলের বিভিন্ন এলাকায় ৪২টি সেতু নির্মাণ করেছেন ব্যারিস্টার সুমন। সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে তিনি এসব সেতু নির্মাণ করেছেন।

Comments

comments