আজ: ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি, বিকাল ৪:১৯
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ সরকারী গুদামে খাদ্য মজুদ অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে: খাদ্যমন্ত্রী

সরকারী গুদামে খাদ্য মজুদ অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে: খাদ্যমন্ত্রী


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ২৭/০২/২০২৩ , ১২:৩১ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


নওগাঁ প্রতিনিধি : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সরকারী গুদামে খাদ্য মজুদ অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। যেখানে ১০ লাখ টন চাহিদার বিপরীতে ২১ লাখ টনের অধিক মজুত আছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় নওগাঁ শহরে আটাপট্টি ও রুবির মোড়ে চলমান ওমমএস বিক্রিয় কেন্দ্রে পরিদর্শনে শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

এসময় মন্ত্রী বলেন, নিন্ম আয়ের জনগণ যাতে কষ্ট না পায় তার জন্য ওএমএস চালু রাখা হয়েছে এবং আমরা ওএমএস দিয়ে যাবো। পহেলা মার্চ থেকে সারাদেশে খাদ্যবান্ধব কর্মসূচি শুরু হচ্ছে। এ কর্মসূচিতে পঞ্চাশ লাখ লোক ১৫ টাকা হিসেবে ৩০ কেজি করে চাল পাবেন। এছাড়াও সারাদেশে প্রতিদিন চাল ও আটা মিলিয়ে প্রায় ১৪-১৫ হাজার টন খাদ্য বিতরণ করা হচ্ছে। যতোদিন মানুষের চাহিদা থাকবে ততোদিন ওমমএস কার্যক্রম চালু রাখা হবে। এর পাশাপাশি খাদ্যবান্ধব অন্যান্য কর্মসূচীও চলবে। তাই আতঙ্কের কিছু নেই। দেশে কোন খাদ্য সংকট হবে না।

ব্যবসায়ীদের হুশায়ারি দিয়ে মন্ত্রী বলেন, অতি মুনাফার লোভে খাদ্যদ্রব্যে মজুদ করে মানুষকে বিপদে ফেলার চেষ্টা না করবেন না। নতুন আইন হচ্ছে। ইতোমধ্যে অনেক গ্রুপের বিরুদ্ধে মামলাও করা হয়েছে। নজরদারী বাড়ানো হয়েছে।

ওএমএস নিতে আসা নারী পুরুষ জানান চাহিদার তুলনায় বরাদ্দের পরিমান কম। বরাদ্দের পরিমান বাড়ালে তাদের সুবিধা হতো বলে জানালে, মন্ত্রী তাদের অসুবিধা বিবেচনার আশ্বাস দেন।

এসময় রাজশাহী আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক জিএম ফারুক হোসেন পাটোয়ার, নওগাঁ জেলা খাদ্য নিয়ন্ত্রক আলমগীর হোসেনসহ খাদ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Comments

comments