আজ: ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি, দুপুর ২:২৭
সর্বশেষ সংবাদ
খেলাধূলা বর্ষসেরা স্পোর্টসম্যানের দৌড়ে মেসি, এমবাপ্পে ও নাদাল

বর্ষসেরা স্পোর্টসম্যানের দৌড়ে মেসি, এমবাপ্পে ও নাদাল


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ২১/০২/২০২৩ , ১০:১৯ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা


ক্রীড়াঙ্গনের মর্যাদাপূর্ণ পুরস্কার, লরিয়াস অ্যাওয়ার্ড ২০২৩-এর মনোনীতদের তালিকা প্রকাশ করা হয়েছে। বিভিন্ন ক্যাটাগরিতে নমিনেশন পেয়েছেন তারকা ক্রীড়াবিদরা। বর্ষসেরা স্পোর্টসম্যানের মনোনয়ন পেয়েছেন লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে, রাফায়েল নাদালসহ অনেকে।

এ ছাড়াও বর্ষসেরা ফুটবল টিমের তালিকায় আছে আর্জেন্টিনা, ইংল্যান্ড ও রিয়াল মাদ্রিদের নাম। এর বাইরে বিশ্বকাপ ফুটবলে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে ওয়ার্ল্ড ব্রেক থ্রু ক্যাটাগরিতে নমিনেশন পেয়েছে মরক্কো ফুটবল টিম।

লরিয়াস অ্যাওয়ার্ড, ক্রীড়াঙ্গনে অস্কারতুল্য। মর্যাদার এ আসর ঘিরে আগ্রহের কমতি নেই তারকাদের। পুরো বছরের প্রাপ্তির স্বীকৃতিস্বরূপ ক্রীড়াবিদদের হাতে তুলে দেয়া হয় মূল্যবান এই অ্যাওয়ার্ডটি। প্রতিবছরের মতো এবারও চলছে মর্যাদাপূর্ণ এই অ্যাওয়ার্ডের যোগ্য অ্যাথলিট বাছাইয়ের কার্যক্রম। এরই মধ্যে বিভিন্ন ক্যাটাগরিতে লরিয়াস অ্যাওয়ার্ড ২০২৩-এর মনোনীতদের একটি তালিকা প্রকাশ করা হয়েছে।

স্পোর্টস গ্রেটদেরও দেয়া হবে অ্যাওয়ার্ড। লরিয়াস স্পোর্টস ফর গুডসহ মোট আটটি ক্যাটাগরিতে সেরাদের মনোনয়নের তালিকা প্রকাশ করা হয়েছে। বর্ষসেরা লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টসম্যানের মনোনীতদের সংক্ষিপ্ত তালিকায় আছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি।

বিশ্বকাপে মেসির দুর্দান্ত পারফরম্যান্স মুগ্ধ করেছে সবাইকে। নেতৃত্বগুণে দলে এনে দিয়েছেন সর্বোচ্চ সাফল্য। জিতেছেন বিশ্বকাপ। এর আগে ২০২০ সালেও লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টসম্যান অ্যাওয়ার্ড জিতেছিলেন লিও। এবার আবারও সেরাদের তালিকায় জায়গা করে নিয়েছেন ফুটবলের খুদে জাদুকর।

তালিকায় আরও আছেন ফ্রেঞ্চ ফুটবলার কিলিয়ান এমবাপ্পে, টেনিস তারকা রাফায়েল নাদালসহ বেশ কয়েকজন। তবে অন্যান্য স্পোর্টস ইভেন্ট থেকে মনোয়ন পেলেও ক্রিকেট থেকে নমিনেশন পাননি কেউই। নমিনেশন তালিকায় নেই পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো, নেইমারদের মতো তারকারা।

বর্ষসেরা নারী অ্যাথলিটদের সংক্ষিপ্ত তালিকায় আছেন শেলি অ্যান ফারসার, কেটি লেডেকি, অ্যালেক্সিয়া পুতেলাস, টেনিস তারকা ইগা সোয়ানতেক।

এদিকে বর্ষসেরা দলের তালিকায় জায়গা করে নিয়েছে আর্জেন্টিনা ফুটবল দল, ইংল্যান্ড ফুটবল দল, স্প্যানিশ ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদ। এ ছাড়াও বিশ্বকাপ ফুটবলে দুর্দান্ত পারফরম্যান্সে ওয়ার্ল্ড ব্রেক থ্রু ক্যাটাগরিতে নমিনেশন পেয়েছে মরক্কো ফুটবল টিম।

লরিয়াস কামব্যাক অব দ্য ইয়ারের মনোনীতদের মধ্যে আছেন ডেনমার্কের ফুটবলার ক্রিস্টিয়ান এরিকসেন। ২০২০-এ হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মাঠেই মুখ থুবড়ে পড়েন এরিকসেন, তবে সুস্থ হয়ে আবারও মাঠে ফিরে অব্যাহত রাখেন ফুটবলীয় যাত্রা। ফুটবলের প্রতি এমন অনুরাগ নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। তালিকায় আছেন গলফ তারকা টাইগার উডসও।

লরিয়াস গ্লোবাল মিডিয়া প্যানেলের ১৪০০ সদস্যের ভোটে প্রকাশ করা হয়েছে মনোনীতদের এই তালিকা। মনোনীতদের এই তালিকা থেকেই ৭১ জনের একটি প্যানেলের ভোটে নির্বাচন করা হবে সেরাদের সেরাকে।

Comments

comments