আজ: ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি, বিকাল ৪:১১
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, রাজশাহী বিভাগ নওগাঁয় ৬১ লাখ টাকা মূল্যের ২টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

নওগাঁয় ৬১ লাখ টাকা মূল্যের ২টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১৫/০২/২০২৩ , ৩:০৫ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,রাজশাহী বিভাগ


নওগাঁ প্রতিনিধি: নওগাঁর ধামইরহাট থেকে ২টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করেছে পত্নী তলা-১৪ বিজিবি ব্যাটলিয়নের সদস্যরা। যার আনুমানিক মূল্য ৬১ লাখ টাকা।

মঙ্গলবার (১৪ ফেব্রæয়ারি) রাত সাড়ে ১১টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এর আগে মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার ফার্সিপাড়া পাতনা চাঁনকুড়ি গ্রামের জাহিদুল ইসলাম হেলালের পুকুর থেকে মূর্তি দুটি উদ্ধার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চকচন্ডি বিওপির সীমান্ত পিলার ২৬৩/৫-এস হতে ৮০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে (জিআর-৮০৪৮৩৫, মানচিত্র-৭৮সি/১৬) সীমান্তবর্তী কৈগ্রাম নাওয়াল আদিবাসী পাড়ায় ভারতে পাচারের উদ্দেশ্যে পাচারকারীরা কষ্টি পাথরের মূর্তি জমা করে রেখেছে।

এমন তথ্যর ভিত্তিতে চকচন্ডি বিওপির সুবেদার মো. আসাদুজ্জামানের নেতৃত্বে সেখানে অভিযান চালিয়ে পুকুরে লুকিয়ে রাখা দুটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা।

উদ্ধার হওয়া একটি মূর্তির ওজন ৪৩ কেজি ৩শ গ্রাম। যার আনুমানিক মূল্য ৪৩ লাখ ৩০ হাজার টাকা। আরেকটির ওজন ১৭ কেজি ৭শ গ্রাম। যার আনুমানিক মূল্য ১৭ লাখ ৭০ হাজার টাকা।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এছাড়াও একই জায়গা থেকে রাত সাড়ে ৭টার দিকে একটি শিবলিঙ্গ সাদৃশ্য পাথর উদ্ধার করা হয়েছে। যার ওজন ৪৫ কেজি। উদ্ধারকৃত কষ্টি পাথরের মূর্তিগুলো স্থানীয় পাহারপুর প্রত্নতাত্তিক জাদুঘরে হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Comments

comments