আজ: ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি, বিকাল ৪:১৭
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, রাজশাহী বিভাগ বগুড়ায় শিশু হত্যার দায়ে ২ জনের মৃত্যুদন্ড ও ১ জনের যাবজ্জীবন

বগুড়ায় শিশু হত্যার দায়ে ২ জনের মৃত্যুদন্ড ও ১ জনের যাবজ্জীবন


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১৩/০২/২০২৩ , ৭:২৯ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,রাজশাহী বিভাগ


স্টাফ রিপোর্টারঃ বগুড়ার শাজাহানপুর উপজেলায় ৫ বছরের শিশু রোমানকে হত্যার পর গুম করার দায়ে দুই জনের মৃত্যুদণ্ড ও একজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত।

১৩ ফেব্রুয়ারী (সোমবার) বেলা সাড়ে ১২ টায় বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক বেগম রুবাইয়া ইয়াসমিন এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ড পাওয়া দুই জন শাজাহানপুরের ক্ষুদ্র কুষ্টিয়া গ্রামের আব্দুল খালেক ও চোপি নগর দক্ষিণ পাড়ার আব্দুল মাজেদ রায়ের সময় পলাতক ছিলেন। রায়ে যাবজ্জীবন সাজা দেয়া হয়েছে ক্ষুদ্র কুষ্টিয়া গ্রামের আব্দুর রাজ্জাককে। তিনি আদালতে উপস্থিত ছিলেন।

২০১১ সালের ২৩ আগস্ট শাজাহানপুরের চোপি নগর এলাকার মাহবুর রহমানের ছেলে রোমানকে হত্যা পর গুম করে আসামিরা। খালেক ও মাজেদ দুজন মিলে রোমানকে শ্বাসরোধ করে হত্যা করেন। পরে ওই শিশুকে এলাকার এক প্রতিবেশির বাড়ির সেপটিক ট্যাংকের ভিতর গুম করে রাখেন। পরে ওই বছরের ২৮ আগস্ট একই এলাকার খলিল নামে একজনের বাড়ির সেপটিক ট্যাংক থেকে রোমানের মরদেহ উদ্ধার করা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জহুরুল ইসলাম জানান, আসামীরা হত্যার দায় স্বীকার করে ম্যাজিস্ট্রেটের কাছে জবানবন্দি দিয়েছেন। বিচারক বেগম রুবাইয়া ইয়াসমিন আব্দুল খালেক ও আব্দুল মাজেদকে মৃত্যুদণ্ড দেন। আর আব্দুর রাজ্জাককে যাবজ্জীবন সাজা দেয়া হয়।

Comments

comments