আজ: ২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি, দুপুর ২:৩০
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ রুশ পররাষ্ট্রমন্ত্রী সফর বাতিল করলেও ফোনে আলাপ করবেন ড. মোমেন

রুশ পররাষ্ট্রমন্ত্রী সফর বাতিল করলেও ফোনে আলাপ করবেন ড. মোমেন


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ২০/১১/২০২২ , ৮:২০ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বাংলাদেশ সফর শেষ পর্যন্ত বাতিল করেছেন। সফরের তিন দিন আগে বাতিলের বিষয়টি জানায় দেশটি। তবে সফর না হলেও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন সের্গেই ল্যাভরভের সঙ্গে টেলিফোনে আলাপ করবেন।

রোববার (২০ নভেম্বর) সফর বাতিলের ঘোষণাটি রুশ পররাষ্ট্রমন্ত্রীর শিডিউল জটিলতার কারণে হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। আগামী ২৩ নভেম্বর আসার কথা ছিল সের্গেই ল্যাভরভের।

ইন্ডিয়ান ওশান রিম বিজনেস ফোরাম লিডারশিপ সামিটের উদ্বোধন অনুষ্ঠান শেষে গণমাধ্যমকে এ কথা জানান ড. মোমেন।

জানা যায়, ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশনের (আইওআরএ) মন্ত্রী পর্যায়ের সম্মেলনে যোগ দিতে দুই দি‌নের সফরে ঢাকায় আসার কথা ছিল রুশ পররাষ্ট্রমন্ত্রীর। আগামী ২৩-২৪ নভেম্বর ঢাকায় এই সম্মেলন শুরু হচ্ছে। তার আগেই ঢাকা সফর বাতিল করেছে মস্কো। তবে, তার পরিবর্তে ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত আলেকসান্দর মান্তিতস্কি আইওআরএ সম্মেলনে প্রতিনিধিত্ব করবেন।

উল্লেখ্য, রুশ পররাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকের চূড়ান্ত প্রস্তুতি নেওয়া হয়েছিল। বাংলাদেশের পক্ষ থেকে সেই বৈঠকে কী কী বিষয় তুলে ধরা হবে, সেটাও ঠিক হয়েছিল।

Comments

comments

Close