আজ: ২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি, দুপুর ২:১৩
সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন নোবিপ্রবিতে সমুদ্র অর্থনীতি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

নোবিপ্রবিতে সমুদ্র অর্থনীতি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১৩/১১/২০২২ , ৮:০৫ অপরাহ্ণ | বিভাগ: শিক্ষাঙ্গন


ফজলে এলাহী ফুয়াদ নোবিপ্রবি প্রতিনিধিঃ  নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ওশানোগ্রাফি বিভাগের আয়োজনে ‘ব্লু ইকোনমি: দ্যা নিউ ফ্রন্টিয়ার্স ’শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে দেশের অর্থনীতিতে সমুদ্র সম্পদের প্রভাব, সামুদ্রিক সম্পদের সুষ্ঠ ব্যবহার ও রক্ষণাবেক্ষণ নিয়ে আলোচনা করা হয়।এছাড়াও দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করতে সমুদ্র, সামুদ্রিক সম্পদ নিয়ে গবেষণার প্রতি গুরুত্বারোপ করেন অতিথিরা।

আজ রবিবার (১৩ নভেম্বর) বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম।

অনুষ্ঠানে মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রিয়ার এডমিরাল (অব.) মো: খুরশেদ আলম, সচিব (মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিট), পররাষ্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশ।

নোবিপ্রবি ওশানোগ্রাফি বিভাগের চেয়ারম্যান নাজমুস সাকিব খানের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।

নোবিপ্রবির উপাচার্য ও অনুষ্ঠানের প্রধান অতিথি প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম এ ধরনের ব্যতিক্রমধর্মী একটি সেমিনার আয়োজনের জন্য সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

নোবিপ্রবিতে ব্লু ইকোনমির ওপর আয়োজিত এ সেমিনারে বাংলাদেশ সরকারের ঐতিহাসিক সমুদ্র বিজয়ের বিস্তারিত তথ্যাদি অত্যন্ত সাবলীলভাবে উপস্থাপন করেন সমুদ্র বিজয়ের অন্যতম কান্ডারি রিয়ার এডমিরাল (অব.) মো: খুরশেদ আলম।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবির বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, নোবিপ্রবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, ওশানোগ্রাফি, ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স, পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং এবং প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যানবৃন্দ এবং আমন্ত্রিত শিক্ষার্থীবৃন্দ।

Comments

comments

Close