আজ: ২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি, দুপুর ২:২৭
সর্বশেষ সংবাদ
জাতীয়, ধর্ম কথন, বাংলাদেশ রাজধানীতে ঈদে মিলাদুন্নবি উপলক্ষে জশনে জুলুস অনুষ্ঠিত

রাজধানীতে ঈদে মিলাদুন্নবি উপলক্ষে জশনে জুলুস অনুষ্ঠিত


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ০৯/১০/২০২২ , ১২:১৪ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,ধর্ম কথন,বাংলাদেশ


পবিত্র ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষে প্রতি বছরের মতো এবারও রাজধানীতে জশনে জুলুসের বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়েছে।

রোববার (৯ অক্টোবর) সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান থেকে জশনে জুলুস (ধর্মীয় শোভাযাত্রা) উপলক্ষে এই শোভাযাত্রা বের হয়।

পরে শোভাযাত্রাটি রাজধানীর শাহবাগ, মৎস্য ভবন, দোয়েল চত্বর হয়ে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনের সামনের সড়ক প্রদক্ষিণ করে সোহরাওয়ার্দী উদ্যানে এসে আন্তর্জাতিক শান্তি মহাসমাবেশে মিলিত হয়।

এসময় শোভাযাত্রায় নেতৃত্ব দেন মাইজভান্ডার দরবার শরীফের বর্তমান ইমাম হযরত শাহ্ সূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানীর (মা.জি.আ.)।

জশনে জুলুসের শোভাযাত্রায় সামনের সারিতে যারা ছিলেন তাদের হাতে দৃষ্টিনন্দন বড় বড় হরফে লেখা ছিল ‘ইয়া নবী ছালামু আলাইকা’, ‘ইয়া রাসূল ছালামু আলাইকা’। অংশগ্রহণকারীরা কলেমা খচিত পতাকা, প্ল্যাকার্ড, ফেস্টুন ছাড়াও বাংলাদেশের জাতীয় পতাকা বহন করেন। এসময় তারা নারায়ে তকবির, নারায়ে রেসালতের স্লোগানে রাজধানীর রাজপথ মুখরিত করে তোলেন।

সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারীর সভাপতিত্বে এবং মুফতি মাওলানা এইচএম মাকসুদুর রহমানের সঞ্চালনায় আন্তর্জাতিক শান্তি মহাসমাবেশে পীরজাদা মুফতি মাওলানা বাকী বিল্লাহ আল আযহারী, ১৪ দলীয় সমন্বয়ক ও সাবেক মন্ত্রী আমির হোসেন আমু, মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ, ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল আমিন রুহুল প্রমুখ অংশগ্রহণ করেন।

Comments

comments

Close