আজ: ২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি, বিকাল ৪:০৮
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ০১/১০/২০২২ , ৪:০০ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধামন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১ অক্টোবর) সংবাদমাধ্যমে পাঠানো শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, তোয়াব খান ছিলেন বাংলাদেশের সাংবাদিক জগতের পথিকৃৎ। তার মৃত্যুতে দেশের গণমাধ্যমে যে শূন্যতা সৃষ্টি হলো, তা কখনও পূরণ হওয়ার নয়। রাষ্ট্রপতি সাংবাদিক তোয়াব খানের রুহের মাগফিরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

অন্য এক শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তোয়াব খান বাংলাদেশ স্বাধীন হওয়ার পর জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামানের প্রেস সচিবের দায়িত্ব পালন করেছিলেন। শোকবার্তায় প্রধানমন্ত্রী শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, তোয়াব খান বার্ধক্যজনিত জটিলতায় ভুগছিলেন। শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি সাতক্ষীরা জেলার রসুলপুর গ্রামে ১৯৩৪ সালের ২৪ এপ্রিল জন্মগ্রহণ করেন। তার রয়েছে সাংবাদিকতায় সুদীর্ঘ ও বর্ণাঢ্য কর্মজীবন। ২০১৬ সালে একুশে পদক পান তোয়াব খান। বাংলা একাডেমি সম্মানিত ফেলো নির্বাচিত হয়েছিলেন একই বছর।

Comments

comments

Close