আজ: ২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি, বিকাল ৪:১৪
সর্বশেষ সংবাদ
খেলাধূলা নারী ক্রিকেট না দেখাকে ব্যর্থতা বলছেন পাপন

নারী ক্রিকেট না দেখাকে ব্যর্থতা বলছেন পাপন


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ০১/১০/২০২২ , ৩:৪৪ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


শেষ কিছু দিনে বাংলাদেশ নারী দল আছে ফর্মের তুঙ্গে। শেষ ৬ ম্যাচে হার নেই একটিও। সবশেষ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন সালমা খাতুন-নিগার সুলতানা জ্যোাতিরা। এবার এশিয়া কাপের প্রথম ম্যাচে আজ শনিবার থাইল্যান্ডকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। এদিন ৯ উইকেটের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে ফারজানা-জ্যোতিরা।

এশিয়া কাপের উদ্বোধোনী আজকের এই ম্যাচ সিলেটের স্টেডিয়াম থেকে সরাসরি বসে দেখেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ম্যাচ শেষে বের হওয়ার সময় গণমাধ্যমে কথা বলে বিসিবি সভাপতি জানিয়েছেন, বাংলাদেশের মেয়েরা ধারাবাহিকভাবে ভালো খেলছে, কিন্তু আমরা দেখছি না, তাকাচ্ছি না এটা আমাদের ব্যর্থতা।

এ নিয়ে পাপন বলেন, ‘মেয়েরা অনেকদিন ধরেই ভালো খেলছে। আমরা দেখছি না, তাকাচ্ছি না এটা আমাদের ব্যর্থতা। বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন হয়েছে, এর আগেও হয়েছে, বাছাই উতরে বিশ্বকাপ খেলেছে, এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে। তারা ধারাবাহিকভাবে ভালো খেলছে।’

পয়েন্ট তালিকায় বাংলাদেশের অবস্থান ৯ নম্বরে থাকায় পাপনের মধ্যে একটা ভয় কাজ করছিল। যেহেতু আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, থাইল্যান্ড, জিম্বাবুয়ে বাংলাদেশের পরপর অবস্থানে রয়েছে সে কারণে। পাপন মনে করছেন বাংলাদেশ যেভাবে খেলেছে খুব ভালো লেগেছে তার।

জয়ের অনুভূতি প্রকাশ করতে গিয়ে পাপন বলেন, ‘বেশ ভালো লাগছে। আমরা যদি বিশ্ব র‍্যাঙ্কিং দেখি বাংলাদেশ বোধহয় ৯ নম্বরে। এরপর আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, থাইল্যান্ড, জিম্বাবুয়ে । এই দলগুলো কাছাকাছি মানের। যেহেতু কাছাকাছি মানের দল আর গতবার তারা বিশ্বকাপ খেলেছে সেহেতু তারা খুব শক্তিশালী একটা প্রতিপক্ষ আমাদের জন্য। সে জন্য একটা ভয় পাচ্ছিলাম, একটা টাইট ম্যাচ হবে কি না। কিন্তু যেভাবে তারা খেলেছে, যে আত্মবিশ্বাস নিয়ে তারা খেলেছে খুবই ভালো লাগছে।’

এর আগে আজ সকালে নাজমুল হাসান পাপন ঢাকা থেকে পৌঁছে সিলেটে উদ্বোধন করেন এশিয়া কাপের। এসময় বেলুন উড়িয়ে শুরু হয় এশিয়া কাপের ম্যাচ। মাঠের প্রেসিডেন্ট বক্সে বসে পুরো খেলা উপভোগ করেন বিসিবি বস। সফরসঙ্গী হিসেবে পাপনের সাথে ছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

Comments

comments

Close