আজ: ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি, রাত ৮:০৪
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, ঢাকা বিভাগ, সারাদেশ মহাখালীতে সাততলা বস্তি উচ্ছেদের প্রতিবাদে বস্তির বাসিন্দাদের সড়ক অবরোধ

মহাখালীতে সাততলা বস্তি উচ্ছেদের প্রতিবাদে বস্তির বাসিন্দাদের সড়ক অবরোধ


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১৯/০৯/২০২২ , ২:৫৫ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,ঢাকা বিভাগ,সারাদেশ


বনানী প্রতিনিধিঃ রাজধানীর মহাখালীতে সড়ক অবরোধ করেছেন সাততলা বস্তির বাসিন্দারা। তাদের দাবি পুনর্বাসনের আগে বস্তি উচ্ছেদ করা যাবে না। অবরোধের কারণে মহাখালীতে যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে বলে জানা গেছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকে মহাখালীর আমতলীতে এ অবরোধ কর্মসূচি চলছে।

এ বিষয়ে বনানী থানার অফিসার ইনচার্জ নূরে আযম মিয়া বলেন, উচ্ছেদের প্রতিবাদে সাততলা বস্তির বাসিন্দারা সকাল থেকে মহাখালীতে সড়ক অবরোধ করে রেখেছেন। পুনর্বাসন ছাড়া উচ্ছেদ তারা মেনে নেবেন না উল্লেখ করে বিভিন্ন স্লোগান দিচ্ছেন। আগামী এক সপ্তাহের মধ্যে বস্তি খালি করার নোটিশ দেয়া হয় গতকাল।

তিনি আরও বলেন, বস্তিবাসীর অবরোধের কারণে মহাখালী এলাকায় চলাচল বন্ধ রয়েছে। আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তারাও ঘটনাস্থলে আছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমরা সর্বাত্মক চেষ্টা করছি।

সাততলা বস্তির বাসিন্দারা জানান, এই সাততলা বস্তিই তাদের একমাত্র থাকার জায়গা। কোনো ধরনের পুনর্বাসন ছাড়াই আজ বস্তি থেকে তাদের উচ্ছেদ করা হচ্ছে। যার কারণে এসব মানুষকে এখন খোলা আকাশের নিচে থাকতে হবে। তাই পুনর্বাসন ছাড়া তাদের যেন উচ্ছেদ না করা হয় সে দাবিতে বস্তিবাসী রাস্তায় নেমেছেন। তারা বলেন, লাখ লাখ রোহিঙ্গারা থাকতে পারলে আমরা থাকতে পারবো না কেন!

Comments

comments

Close