আজ: ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি, রাত ১২:২৯
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, রংপুর বিভাগ, সারাদেশ রংপুরে শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

রংপুরে শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ২৮/০৭/২০২২ , ৫:০৭ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,রংপুর বিভাগ,সারাদেশ


মোঃ সাকিব চৌধুরী, রংপুর মহানগর প্রতিনিধিঃ সারাদেশে অব্যাহত শিক্ষক হত্যা, নির্যাতন ও সাম্প্রদায়িকতার প্রতিবাদে রংপুরের সকল সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, পেশাজীবী ও বিভিন্ন শিক্ষক সংগঠনের সমন্বয়ে গঠিত শিক্ষা-সংস্কৃতি বাঁচাও মঞ্চ, রংপুরের আয়োজনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। গতকাল বৃহস্পতিবার (২৮ জুলাই) রংপুর প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ আলীর সঞ্চালনা ও মঞ্চ আহ্বায়ক অধ্যক্ষ আব্দুল ওয়াহেদ মিঞা (সভাপতি বাকবিশিস) এর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ সভায় সূচনা বক্তব্য রাখেন বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি রংপুর মহানগর সভাপতি মো. নবীর হোসেন লাভলু।

আরো বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) জেলা সভাপতি অধ্যক্ষ আতিয়ার রহমান, ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডাঃ মফিজুল ইসলাম মান্টু, রংপুর অদীচী সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডক্টর শাশ্বত ভট্টাচার্য, বাংলাদেশ জাসদ রংপুরের সভাপতি গৌতম রায়, রংপুর বাসদ সমন্বয়ক আব্দুল কুদ্দুস, সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি বিভাগীয় সম্পাদক শাফিয়ার রহমান, বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি রংপুর জেলার সাধারণ সম্পাদক রওশানূল কাওসার সংগ্রাম, সিপিবি সহ সম্পাদক আব্দুল কাফি সরকার, সাংস্কৃতিক নেতা মাজেদুর রহমান ঝন্টু, মহিলা পরিষদের সহ-সম্পাদক মাহমুদা বেগম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, দেশে শিক্ষক হত্যা ও নির্যাতন বন্ধ ও দোষীদের শাস্তির আওতায় আনতে হবে, শিক্ষক সুরক্ষা আইন প্রণয়ন করতে হবে, শিক্ষা প্রতিষ্ঠানে সুষ্ঠু শিক্ষার পরিবেশ সৃষ্টি করতে হবে, শিক্ষার্থীদের মানবিক মান উন্নয়নমূলক বিশেষ কর্মসূচি গ্রহণ ও সাম্প্রদায়িক সহিংসতা বন্ধের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল মূল মূল সড়ক প্রদক্ষিণ করে পাবলিক লাইব্রেরির মাঠে আনুষ্ঠানিকভাবে বিক্ষোভ সমাবেশের সমাপ্তি ঘোষনা করা হয়।

Comments

comments

Close