আজ: ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি, রাত ১:৩৮
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, রংপুর বিভাগ, সারাদেশ রংপুরে কিশোরীকে ধর্ষনের অভিযোগে দুই আসামীর যাবজ্জীবন কারাদন্ড

রংপুরে কিশোরীকে ধর্ষনের অভিযোগে দুই আসামীর যাবজ্জীবন কারাদন্ড


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ২৮/০৭/২০২২ , ৪:৪৪ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,রংপুর বিভাগ,সারাদেশ


মোঃ সাকিব চৌধুরী, রংপুর মহানগর প্রতিনিধিঃ রংপুরে কিশোরী অপহরণ ও গণধর্ষণ মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মোস্তফা কামাল এ রায় দেন। রায় ঘোষণার সময় দণ্ডিত দুজনেই আদালতে উপস্থিত ছিলেন।

মামলা সূত্রে জানা যায়, ২০০২ সালের ১৮ মে রাতে ভুক্তভোগী কিশোরী মিঠাপুকুর উপজেলার মুরাদপুর ইউনিয়নের মুরাদপুর গ্রামের বোনের বাড়িতে বেড়াতে যায়। ওই দিন রাতে ওই কিশোরী বাড়ির পার্শ্বেই টিউবওয়েল থেকে পানি আনতে যায়। এ সময় আগে থেকে ওঁৎ পেতে থাকা রফিকুল ইসলাম ও শাহ আলম কিশোরীকে অস্ত্রের মুখে অপহরণ করে। এরপর বাড়ির অদূরে এক ক্ষেতে নিয়ে গিয়ে ধর্ষণ করে। পরে মেয়েটির চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এলে রফিকুল ইসলাম ও শাহ আলম পালিয়ে যায়। এ ঘটনায় ভুক্তভোগীর বাবা আদালতে মামলা দায়ের করে। পরবর্তীতে সাক্ষ্য প্রমাণ শেষে দীর্ঘ ২০ বছরপর রফিকুল ও শাহ আলমকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড অনাদায়ে ১ লাখ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন আদালত। এসময় আদালতে দণ্ডিত দুজনেই আদালতে উপস্থিত ছিলেন।

নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ রংপুরের পিপি রফিক হাসনাইন  জানান, আদালতের এই রায়ে রাষ্ট্রপক্ষ খুশি। ২০ বছর পর হলেও একটি সুবিচার নিশ্চিত হয়েছে আদালতে।

Comments

comments

Close