আজ: ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে জিলকদ, ১৪৪৩ হিজরি, দুপুর ১:২৬
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, সারাদেশ, সিলেট বিভাগ মাধবপুরে বন্যা পরিস্থিতির অবনতি

মাধবপুরে বন্যা পরিস্থিতির অবনতি


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ২৩/০৬/২০২২ , ৫:৪৪ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,সারাদেশ,সিলেট বিভাগ


মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধিঃ গত কয়েকদিনের টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে হবিগঞ্জের মাধবপুরে বন্যা পরিস্থিতির অবনতি ঘটেছে । আন্দিউড়া, ছাতিয়াইন, আদাঐর, বাঘাসুরা, বুল্লা ইউনিয়ন ও মাধবপুর পৌরসভার নিম্নাঞ্চলের গ্রামের মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা আল মামুন হাসান জানান,’ ১৮শ হেক্টর বোনা আমন, ১৭শ ৯৬ হেক্টর আউশ ধান এবং ১শ ৬০ হেক্টর শাক সবজির জমি সম্পূর্ণ তলিয়ে গেছে।’ বন্যার পানির কারণে এ পর্যন্ত ৪৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। ৫টি আশ্রয়ন কেন্দ্রে লোকজন উঠতে শুরু করেছে। বন্যা পরিস্থিতি মোকাবিলায় ২৭টি আশ্রায়ন কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সিদ্দিকুর রহমান জানান, বন্যার পানি উঠে যাওয়ার কারণে এ পর্যন্ত ৪৩টি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে । বরগ, উত্তর বরগ, শিমুলঘর, রামেশ্বর. গুমুটিয়া, মীরনগর, দাসপাড়া. ধনকুড়া, নারায়নপুর, পশ্চিম বাঘাসুরা, পিয়াইম, পিয়াইম নাসির উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়, মনিপুর, বারচান্দুরা, রতনপুর উত্তর, পশ্চিম খড়কি এবং দক্ষিণ খড়কি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ইতিমধ্যেই পানিতে প্লাবিত হয়ে গেছে। এছাড়া হাজী মিয়া চান, মাঝিসাইল, পাটুলী, মাল্লা, পিয়াইম, কুটানিয়া এবং পাশ্চিম বাঘাসুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে বন্যা আশ্রয়ন কেন্দ্র হিসেবে প্রস্তুত করা হয়েছে।

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈন জানান,পরিস্থিতি মোকাবেলায় ১১টি ইউনিয়নে ২৭টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। চিকিৎসা দিতে ১৬টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। ইতিমধ্যে ৫টি আশ্রয়কেন্দ্রে শতাধিক পরিবার আশ্রয় নিয়েছে।সার্বক্ষণিক বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। ফোকাল পয়েন্ট কর্মকর্তা ও মনিটরিং কর্মকর্তা নিয়োগ করা হয়েছে।

Comments

comments

Close