আজ: ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে জিলকদ, ১৪৪৩ হিজরি, দুপুর ২:২৯
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ ওসমানীনগর উপজেলায় বন্যা পরিস্থিতির অবনতি,নিশ্চুপ জনপ্রতিনিধিরা

ওসমানীনগর উপজেলায় বন্যা পরিস্থিতির অবনতি,নিশ্চুপ জনপ্রতিনিধিরা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২২/০৬/২০২২ , ১১:৪৪ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


মোঃ হাবিবুর রহমান, ওসমানীনগর প্রতিনিধিঃ
সিলেটের বন্যা পরিস্থিতি আরও অবনতি হয়েছে।গত সপ্তাহের টানা বৃষ্টিতে সিলেটের সকল যায়গায় বন্যার সৃষ্টি হয়েছে, বিভিন্ন জায়গায় ঘর বাড়ী পানির নিচে তলিয়ে গেছে।অনেকে গরু- ছাগল- হাসঁ -মুরগি নিয়ে আশ্রয় কেন্দ্রে গেলেও বেশিরভাগ মানুষ বের হতে পারেন নি ঘরথেকে। ওসমানীনগর উপজেলার প্রায় সকল জায়গায় বন্যার পানিতে মানুষের জান মাল -সম্পদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বিশেষ করে দয়ামীর ইউ/পির ২ও ৩ নং ওয়ার্ডের অবস্থা ভয়াবহ, ঘরথেকে বের হতে পারছেন না মানুষ, যে রাস্তায় বড় বড় গাড়ী চলত সেই জায়গায় নৌকা চলাচল করছে,নৌকার প্রচলন না থাকায় নৌকার সংকটে এলাকাবাসী।

স্থানীয় জন প্রতিনিধিরা এতে কোন ভুমিকা পালন করেন নি, সাহায্য ত দূরের কথা ফোন করে পাওয়া যাচ্ছেনা তাদের। স্থানীয় পানি বন্ধি বাসিন্দারা জানান এখনও কোন সরকারি ত্রান পায় নি তারা।এলাকার কিছু প্রবাসী বিত্তশালী যুবকরা বিভিন্ন সংঘটন থেকে শুকনা খাবার ও ত্রান সামগ্রী বিতরন করছেন,এটা বৃহৎ এলাকার পক্ষে যথেষ্ট নয়। সরকারী কোন সাহায্য এখনও পৌছায় নি জনগনের হাতে।স্থানীয় জনপ্রতিনিধিরা নিশ্চুপ নিরব ভুমিকা দেখে ক্ষুব্ধ জনগন,অনেকে বিরুপ মন্তব্য করেছেন যে”নির্বাচন আসলে অনেকের দৌরঝাপ লক্ষকরা যায় বিপদে কেও পাশে নাই”। টানা বৃষ্টির পর ২দিন যাবৎ সূর্যের দেখা মিললেও প্রতিনিয়ত বাড়ছে বন্যার পানি।

না আছে থাকার জায়গা না আছে খাওয়ার ব্যাবস্থা, অনেকের ছোট ছোট শিশু না খেয়ে কাটাচ্ছে দিন রাত। গেল ২ বছর করুনার ক্ষয়ক্ষতি সামলিয়ে ওঠার আগেই আবার বন্যা হানা দিয়েছে মানুষের দোয়ারে, “একে বলে মরার ওপর খারার ঘাঁ”।বন্যার পানি নেমে আবারও স্বাভাবিক জিবনে কবে ফিরে আসবে এমনটাই ভাবছে বন্যাভাসিরা।

Comments

comments

Close