আজ: ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে জিলকদ, ১৪৪৩ হিজরি, দুপুর ২:০২
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ সিলেটের বন্যা দুর্গতদের পাশে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের শোভন

সিলেটের বন্যা দুর্গতদের পাশে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের শোভন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২০/০৬/২০২২ , ১০:৩১ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


ই এম আসাদুজ্জামান আসাদ:

সিলেট ও সুনামগঞ্জের অধিকাংশ এলাকা বন্যার পানিতে ডুবে গেছে। লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে দুর্বিষহ দিন পার করছেন। পরিস্থিতি এতোটাই প্রতিকূল যে, পর্যাপ্ত সহযোগিতাও করতে পারছে না প্রশাসন।

এ অবস্থায় সিলেটের বন্যার্তদের পাশে দাঁড়াতে ব্রাহ্মণবাড়িয়া থেকে এক হাজার পরিবারের জন্য এক সপ্তাহের খাদ্য সহায়তা হিসেবে চিড়া-মুড়ি, বিশুদ্ধ পানি, বন রুটি, বাটার বন, গুড়া দুধ, টোস্ট বিস্কুট, সল্টেজ বিস্কুট, মোমবাতি, দিয়াশলাই ও প্রয়োজনীয় ঔষধ (খাবার স্যালাইন, গ্যাস্ট্রিক এর টেবলেট,পানি জনিত ঘা এর মলম, জ্বর জনিত ঔষধ) সহ আরও কিছু প্রয়োজনী জিনিস প্যাকেট করে নিয়ে যাচ্ছেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন শোভন।

এই মানবিক কার্যক্রম  সোমবার (২০ জুন) এসব ত্রাণ মানুষের কাছে পৌঁছে দিতে সহায়তা করছেন জেলা ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ। এ ছাড়া সেখানেঅবস্থান করা কেন্দ্রীয় ছাত্রলীগ ও সিলেট ছাত্রলীগের স্কোয়াডের সদস্যদেরাও নানাভাবে সহায়তা করছে বলে জানিয়েছেন শোভন।

তিনি আরো জানান, ‘আজ সকালে ২০০ প্যাকেট ত্রান পাঠানো হয়েছে সিলেটের উদ্দেশ্যে বাকি প্যাকেট গুলো গুছানো হচ্ছে। প্যাকেট গুলো প্রস্তুত করা হয়ে গেলে আজ রাতে তিনি নিজেও রওনা হবেন সিলেটের উদ্দেশ্যে। এরপর আর কোন উদ্যোগ নেয়া হবে কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, যতটুকু পারছি আমরা সাধ্যমত চেষ্টা করছি মানুষের পাশে দাঁড়াতে।’পরিস্থিতি দেখে নতুন কোনো পরিকল্পনা নেব হয়তো।’

শোভনের এই উদ্যোগ এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশ প্রশংসিত হয়েছে। এমন পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়ানোয় অনেকেই তাকে বাহবা দিচ্ছেন, তার জন্য দোয়া করছেন।

 

 

 

Comments

comments

Close