আজ: ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে জিলকদ, ১৪৪৩ হিজরি, দুপুর ১:৩৫
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক মায়ের শততম জন্মদিনে পা ধুইয়ে দিলেন, আশীর্বাদ নিলেন মোদি

মায়ের শততম জন্মদিনে পা ধুইয়ে দিলেন, আশীর্বাদ নিলেন মোদি


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১৮/০৬/২০২২ , ১২:৫৪ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবেন মোদি শনিবার নিজের শততম জন্মদিনে পৌঁছেছেন। বিশেষ এই দিনটিতে মাকে সময় দিতে রাজধানী দিল্লি থেকে গুজরাট গিয়েছেন নরেন্দ্র মোদি।

ভারতের বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, শনিবার সকাল সকাল গুজরাটের গান্ধীনগর শহরে পৌঁছে যান মোদি। সেখানে তিনি মায়ের সঙ্গে সময় কাটান, তার পা ধুইয়ে দেন এবং আশীর্বাদ নেন।

মায়ের জন্মদিন উপলক্ষে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে আবেগঘন বার্তাও দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী। সেখানে তিনি বলেন, ‘মা…কেবল একটি ছোট্ট শব্দ নয়, বরং এই শব্দের সঙ্গে হাজারো আবেগ জড়িয়ে আছে। আজ, ১৮ জুন আমার মা হীরাবা ৯৯তম জন্মদিন পালনের মধ্যে দিয়ে শততম বর্ষে প্রবেশ করলেন। এমন বিশেষ দিনে তার প্রতি ভালবাসা, কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানাতে আমি কলম ধরেছি।

১৯২৩ সালের ১৮ জুন জন্মগ্রহণ করেন হীরাবেন। দেশের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি শপথ নেওয়ার সময় থেকেই তার মা হীরাবেনও দেশবাসীর কাছে পরিচিত মুখ হয়ে ওঠেন।

যে কোনও নতুন দায়িত্ব গ্রহণের আগেই মায়ের আশীর্বাদ নেন প্রধানমন্ত্রী। হাজারো ব্যস্ততার মাঝে মায়ের শততম জন্মদিনটিও তাঁর সঙ্গেই কাটাচ্ছেন মোদি। এর আগে চলতি বছর মার্চে মায়ের সঙ্গে দেখা করেছিলেন তিনি।

এদিন হীরাবেনের জন্মদিন উপলক্ষে ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে গান্ধীনগরে; সেই সঙ্গে গুজরাটের রাজধঅনী আহমেদাবাদের জগন্নাথ মন্দিরে সাধারণ মানুষকে খাওয়ানোর বন্দোবস্তও করা হয়েছে। এর পাশাপাশি আজ পভাগড় মন্দির দর্শনের কথা রয়েছে ভারতের প্রধানমন্ত্রীর। তারপর যোগ দেবেন ভদোদরার সম্মেলনে।

Comments

comments

Close