আজ: ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে জিলকদ, ১৪৪৩ হিজরি, দুপুর ২:০৩
সর্বশেষ সংবাদ
আইন ও বিচার, জেলা সংবাদ, রংপুর বিভাগ, সারাদেশ গঙ্গাচড়ায় অবৈধভাবে কীটনাশক ও সয়াবিন তেল উৎপাদনের দায়ে ২  কারাদন্ড, মালামাল জব্দ

গঙ্গাচড়ায় অবৈধভাবে কীটনাশক ও সয়াবিন তেল উৎপাদনের দায়ে ২  কারাদন্ড, মালামাল জব্দ


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ০৭/০৬/২০২২ , ৭:২১ অপরাহ্ণ | বিভাগ: আইন ও বিচার,জেলা সংবাদ,রংপুর বিভাগ,সারাদেশ


গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি: রংপুরের গঙ্গাচড়ায় সরকারের সংশ্লিষ্ট বিভাগের অনুমোদন ছাড়াই অবৈধভাবে কৃষি ফসলে ব্যবহৃত কীটনাশক ও সয়াবিন তেল উৎপাদন করে বাজারজাত করে প্রত্যারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়ার কারণে কোম্পানীর দায়িত্বেরত ২ জনকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড ও মালামাল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার বিকালে উপজেলার বেতগাড়ী ইউনিয়নের কিশামত শেরপুর এলাকায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এরশাদ পিএএ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ আদেশ প্রদান করেন।

কারাদন্ড প্রাপ্তরা হলেন রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার জামদানী খেজমতপুরের আব্দুর রউফের পুত্র লিটন মিয়া (৩৫) ও একই উপজেলার চকফুলী আব্দুল্যাপুরের সৈয়দ আলীর পুত্র ফজলুল হক (৩০)।

এলাকাবাসী জানায় লিটন ও ফজলু কিশামত শেরপুর এলাকায় কিছু আগে একটি পাকা বাড়ি ভাড়া নিয়ে সেখানে কিশান এগ্রো ভেট লিঃ কোম্পানীর নামে ওরিগো ইন্টারন্যাশনাল (বিডি) ক্রপ কেয়ার এর কৃষি ফসলে ব্যবহৃত কীটনাশক রবিভিট ৪ ও সয়াবিন তেল বিভিন্ন ক্যামিকেল দিয়ে উৎপাদন করে বিভিন্ন স্থানে বাজারজাত করে আসছিলো। তারা কীটনাশক কৃষক পর্যায় চাহিদা বৃদ্ধির জন্য এর সাথে সয়াবিন তেল ফ্রি অপার দিয়ে বিক্রি করে আসছিলো।

এদিকে ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে উপজেলা কৃষি অফিসার শরিফুল ইসলামসহ কৃষি বিভাগের অন্যান্য কর্মকর্তা, এসআই রাব্বীর নেতৃত্বে পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

Comments

comments

Close