আজ: ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে জিলকদ, ১৪৪৩ হিজরি, দুপুর ১:১৬
সর্বশেষ সংবাদ
জাতীয়, ধর্ম কথন, প্রধান সংবাদ, বাংলাদেশ সরকার ধাপে ধাপে হজ ব্যবস্থাপনা উন্নতি করছে: প্রধানমন্ত্রী

সরকার ধাপে ধাপে হজ ব্যবস্থাপনা উন্নতি করছে: প্রধানমন্ত্রী


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ০৩/০৬/২০২২ , ৩:১৬ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,ধর্ম কথন,প্রধান সংবাদ,বাংলাদেশ


সরকার ধাপে ধাপে হজ ব্যবস্থাপনা উন্নতি করছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (৩ জুন) হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় এবং হজ কার্যক্রম-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ইসলাম পৃথিবীর শ্রেষ্ঠ ও শান্তির ধর্ম। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর ইসলামের প্রচার-প্রসারের জন্য অনেক পদক্ষেপ নিয়েছেন। এজন্য তিনি ইসলামিক ফাউন্ডেশন, মসজিদ-মাদ্রাসা প্রতিষ্ঠা করেছেন। যাতে করে মানুষ দ্বীনের সেবা করতে পারে। শুধু তাই নয়, বেতার ও টেলিভিশনে অনুষ্ঠান শুরুর আগে কুরআন তেলাওয়াতের প্রচলনও তিনি করেছিলেন।

তিনি বলেন, হাজিরা যাতে নির্বিঘ্নে হজ করতে পারেন এজন্য সরকার যথাযথ ব্যবস্থা নিয়েছে। সরকার ধাপে ধাপে হজ ব্যবস্থাপনা উন্নতি করেছে। আগে হজ যাত্রীদের অনেক কষ্ট হতো, এখন ই-পাসপোর্ট চালু হওয়ায় হাজিদের সেই কষ্টটা আমরা দূর করতে পেরেছি।

হজযাত্রীদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনারা পবিত্র হজ পালন করতে যাচ্ছেন, আল্লাহর দরবারে যাচ্ছেন। বাংলাদেশের জন্য দোয়া করবেন, প্রাকৃতিক দুযোর্গ অথবা করোনা ভাইরাসের মতো এ রকম অতিমারির হাত থেকে এ দেশ যেন রক্ষা পায়, বিশ্ব যেন রক্ষা পায়। বিশেষ করে আমাদের দেশের জন্য, দেশের মানুষের জন্য দোয়া করবেন।

হজে গিয়ে হাজিদের নিয়ম-কানুন মেনে চলার আহ্বান জানিয়ে সরকারপ্রধান বলেন, যারা হজে যাবেন, অবশ্যই সৌদি আরবের যে সমস্ত নিয়ম কানুন এবং আইন আছে, সেগুলো মেনে চলবেন। ইবাদত বন্দেগি করার পাশাপাশি দেশের মান সম্মান রক্ষার বিষয়টিও মাথায় রাখবেন।

তিনি বলেন, আজ আমরা যেভাবে অর্থনৈতিক উন্নতি করছি, এ উন্নয়নের পথে আমরা যেন এগিয়ে যেতে পারি। বাংলাদেশের সব মানুষ যেন অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসার সুযোগ পায়, উন্নত জীবন পায়, সুন্দর জীবন পায়, সে জন্য আপনারা দোয়া করবেন।

শেখ হাসিনা বলেন, ইসলাম ধর্ম অত্যন্ত শান্তির ধর্ম, পবিত্র ধর্ম, পৃথিবীর সর্বশ্রেষ্ঠ ধর্ম। কাজেই এ ধর্মের সম্মান বজায় রাখা আমাদের সবার কর্তব্য।

Comments

comments

Close