আজ: ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৬:২৭
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, রাজনীতি বিএনপি নেতা অধ্যাপক এম এ মান্নান আর নেই

বিএনপি নেতা অধ্যাপক এম এ মান্নান আর নেই


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৯/০৪/২০২২ , ১২:০৭ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,রাজনীতি


মোঃ নুরুজ্জামান শেখ ,গাজীপুর মহানগর প্রতিনিধি:

গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপির ভাইস-চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নান আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, অধ্যাপক এম এ মান্নানের মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী। এম এ মান্নানের জানাজার সময় নির্ধারণ না হলেও গাজীপুরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে ।

এর আগে বুধবার শারীরিক অবস্থার অবনতি ঘটলে অধ্যাপক এম এ মান্নানকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে লাইফ সাপোর্ট নেওয়া হয় তাকে। বিএনপির এ নেতা দীর্ঘদিন ধরে নানা রোগে ভুগছিলেন।

প্রসঙ্গত, ১৯৯১ সালের জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হয়ে তৎকালীন মন্ত্রিসভায় ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব পান এম এ মান্নান। পরবর্তীকালে নবগঠিত বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি।

২০১৩ সালে গাজীপুর সিটি করপোরেশন প্রতিষ্ঠিত হলে বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে গাজীপুরের প্রথম সিটি মেয়র নির্বাচিত হন মান্নান।

গাজীপুর সিটি করপোরেশন মেয়র থাকাকালে ২০১৫ সালে নিজ বাসা থেকে গ্রেফতার হন এম এ মান্নান। ২০১৭ সালে আদালত থেকে জামিনে মুক্তি পান তিনি

Comments

comments

Close