আজ: ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৬:৪৫
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, প্রধান সংবাদ সাতক্ষীরায় পরিদর্শন শেষে ঢাকায় ফিরলেন ডেনমার্কের রাজকুমারী

সাতক্ষীরায় পরিদর্শন শেষে ঢাকায় ফিরলেন ডেনমার্কের রাজকুমারী


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৭/০৪/২০২২ , ৭:৩৬ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,প্রধান সংবাদ


সাতক্ষীরা প্রতিনিধিঃ তিনদিনের রাষ্ট্রীয়  সফরের শেষ দিনে বুধবার সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার উপকূলীয় এলাকা পরিদর্শন করেন ডেনমার্কের রাজকুমারী ক্রাউন প্রিন্সেস মেরি এলিজাবেথ ডোনাল্ডসন ।
এ সময় তিনি জলবায়ু পরিবর্তনজনিত সমস্যার কবলে পড়া জনগোষ্ঠীর সাথে মতবিনিময় করেন। রাজকুমারী হেলিকপ্টার থেকে নেমেই গাড়িতে প্রথমে কুলতলী গ্রাম পরিদর্শনে যান এবং সেখানকার স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বলেন। জলবায়ু পরিবর্তনের ফলে তাদের জীবনে কি ধরনের পরিবর্তন এসেছে, কি ধরনের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হচ্ছে ইত্যাদি বিষয়ে খোঁজ-খবর নেন। সাধারণ জনগোষ্ঠীর সাথে কথা বলা শেষে রাজকুমারী নিকটবর্তী একটি বহুমুখী সাইক্লোন শেল্টার পরিদর্শনে যান এবং ঘূর্ণিঝড়ের সময় এটি কিভাবে ব্যবহার করা হয়, এর ব্যবস্থাপনা কিভাবে হয় ইত্যাদি বিষয়ে ধারণা নেন।
পরে রাজকুমারী তার সফরসঙ্গীদের সাথে নিয়ে বেড়িবাঁধে যান এবং পায়ে হেটে সেখানে বসবাসরত জনগোষ্ঠীর সাথে কথা বলে কিভাবে তারা জলবায়ু পরিবর্তনজনিত প্রাকৃতিক দুর্যোগের ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছেন, কি ধরনের ঝুঁকির সম্মুখীন হচ্ছেন ইত্যাদি বোঝার চেষ্টা করেন।
পরে বিকালে রাজকুমারী হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে শ্যামনগর ত্যাগ করেন। তার এই আগমন উপলক্ষে সাতক্ষীরার স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয় স্পেশাল সিকিউরিটি ফোর্স এর তত্ত্বাবধানে নিরাপত্তার চাদরে ছেয়ে ফেলা হয়।

Comments

comments

Close