আজ: ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২১শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, রাত ১:০৫
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ নবীনগরে সরকারি জমি ও ঘর পাচ্ছে ৬৫টি পরিবার

নবীনগরে সরকারি জমি ও ঘর পাচ্ছে ৬৫টি পরিবার


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৫/০৪/২০২২ , ৯:২১ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


শুভ চক্রবর্ত্তী, নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি :

ব্রাহ্মণবাড়িয়ার জেলার নবীনগর উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত একক গৃহ হস্তান্তরের নিমিত্তে উপজেলা সম্মেলনে কক্ষে সোমবার (২৫ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে নবীনগর উপজেলার ৬৫টি পরিবার সরকারি জমি ও ঘর পাচ্ছে বলে জানান নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিক।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত স্বপ্ন বাস্তবায়নের অংশ হিসেবে মঙ্গলবার ২৬ এপ্রিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ৩২,৯০৪ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে তৃতীয় পর্যায়ে জমি ও ঘর প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। এ দিন (২৬ এপ্রিল) নবীনগর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার ৬৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের নিকট প্রধানমন্ত্রীর পক্ষে কবলিয়ত দলিল, জমির খতিয়ান, গৃহ প্রদানের সনদ সহ ঘরের চাবি হস্তান্তর করা হবে বলেও জানান ইউএনও একরামুল ছিদ্দিক।
সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, নবীনগর উপজেলায় এই পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মুজিব বর্ষ উপলক্ষে ৫৬৫ টি ভূমি ও ঘর দেওয়া হয়েছে। আরো ৫৫ টি ঘর নতুন করা হবে। এছাড়াও যদি কোন ভূমি ও গৃহহীন থাকে তাহলে আমরা জমি কিনে নেওয়ার প্রস্তাব দিয়ে হলেও ভূমিহীনদের ঘর করে দেব।

উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলার নির্বাহী ম্যাজিস্টেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ মোশারফ হোসাইন, উপজেলা প্রকৌশলী মুঃ ইশতিয়াক হাসানসহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Comments

comments

Close