আজ: ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৭:৫৭
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, প্রধান সংবাদ নওগাঁয় মুজিববর্ষে গৃহ হস্তান্তর পূর্বক সংবাদ সম্মেলন

নওগাঁয় মুজিববর্ষে গৃহ হস্তান্তর পূর্বক সংবাদ সম্মেলন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৪/০৪/২০২২ , ৯:৩০ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,প্রধান সংবাদ


নওগাঁ প্রতিনিধি: মুজিববর্ষ উপলক্ষে ঈদ উপহার হিসেবে নওগাঁয় ৫৪০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছেন জমিসহ ঘর। রোববার (২৪ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।
জেলা প্রশাসক জানান, এবারের ঈদ উপহার হিসেবে মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন (ক-শ্রেণি) পরিবারের জন্য নির্মিত ঘরগুলো হস্তান্তর করা হবে। আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় সারাদেশে জমি ও ঘর নাই এমন পরিবারকে দুই শতক খাসজমি ও গৃহ প্রদান পূর্বক কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।
মঙ্গলবার (২৬ এপ্রিল) গণভবন থেকে সকাল সাড়ে ৯টায় ভার্চুয়ালি যুক্ত হয়ে উপকারভোগীদের চাবি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তৃতীয় পর্যায়ে জেলার ১১ টি উপজেলার ৬১০ টি পরিবারের অনুকূলে গৃহ নির্মাণের জন্য বরাদ্দ পাওয়া গেছে ৫৪০টি। এরমধ্যে নওগাঁ সদর উপজেলায় ৬০ টি, ধামইরহাটে ৪২ টি, আত্রাইয়ে ৩২টি, বদলগাছীতে ৪৬ টি, রানীনগরে ৪১ টি, পত্নীতলায় ৮১ টি, মান্দায় ৫২ টি, মহাদেবপুরে ৫২ টি, নিয়ামতপুরে ৫৫ টি, পোরশায় ৩৪ টি এবং সাপাহারে ৪৫ টি গৃহহীনদের ঘর বুঝিয়ে দেওয়া হবে। প্রতিটি ঘর বাবদ খরচ হয়েছে ২ লাখ ৫৯ হাজার টাকা। এসব ঘরে বিদ্যুৎ, রাস্তা, স্যানিটারি, পানিসহ সব সুবিধার ব্যবস্থা রয়েছে।
এরআগে ১ম পর্যায়ে ১ হাজার ৫৬ টি ও ২য় পর্যায় ৫০২ টি সহ মোট ১ হাজার ৫৫৮ টি ভূমিহীন ও গৃহহীনদের পুর্নবাসন করা হয়েছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব উত্তম কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) লিটন চন্দ্র রায় ও সদর উপজেলা নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিনসহ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক
মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

Comments

comments

Close