আজ: ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, রাত ৩:০৬
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ শেরপুরে তৃতীয় পর্যায়ে ১৬৯টি গৃহ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তরের অপেক্ষায়

শেরপুরে তৃতীয় পর্যায়ে ১৬৯টি গৃহ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তরের অপেক্ষায়


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৪/০৪/২০২২ , ৯:১৯ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


মনিরুজ্জামান মনির, শেরপুর জেলা প্রতিনিধিঃ শেরপুরে মুজিব জন্ম শতবর্ষ উপলক্ষে জেলায় ১৬৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবার জমির মালিকানাসহ গৃহ পেতে যাচ্ছেন। চার কোটি পাঁচ লাখ ষাট হাজার টাকা ব্যয়ে জেলা প্রশাসন এসব গৃহ নির্মাণ কাজ ইতোমধ্যে সম্পন্ন করেছে।

আগামী ২৬ মার্চ (মঙ্গলবার) ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব গৃহ হস্তান্তর করবেন।
২৪ এপ্রিল (রোববার) দুপুর দুইটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য উপস্থাপন করেন জেলা প্রশাসক মোঃ মোমিনুর রশিদ ।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) মুকতাদিরুল আহমেদ এবং অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফরিদা ইয়াসমিন।

এসময় প্রেস ব্রিফিং এ জেলা প্রশাসক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল বাংলার গরীব নিরন্ন মানুষের মুখে হাসি ফোটাবার। এ লক্ষ্যে তিনি অন্ন, বস্ত্র, আশ্রয়, শিক্ষা ও চিকিৎসাসহ জীবনধারণের মৌলিক উপকরণের ব্যবস্থা নিশ্চিতকরণের বিষয়টি সংবিধানের ১৫ (ক) অনুচ্ছেদে অন্তর্ভূক্ত করেন। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পে দুই শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদানপূর্বক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একক গৃহ নির্মাণের মাধ্যমে পর্যায়ক্রমে পুনর্বাসন করা হচ্ছে।
এসময় জেলা প্রশাসক আরো জানান,শেরপুর জেলার ৫ টি উপজেলায় মোট ভূমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা ১১১৮ টি। তার মধ্যে ১ম, ২য় ও ৩য় পর্যায়ে (২৯+ ১৬৭+৩২০) ৭৭৮টি পরিবার পুনর্বাসন করা হয়েছে।

অবশিষ্ট (১১১৮-৭৭৮) ৩৪০ টি পরিবারের মধ্যে ইতোমধ্যে ১৭০টি পরিবারের গৃহ নির্মাণের জন্য অর্থ বরাদ্দ পাওয়া গেছে এবং অবশিষ্ট পরিবারসমূহ সেনাবাহিনী কর্তৃক আশ্রয়ণ-২ প্রকল্পের ব্যারাক নির্মাণের পর পুনর্বাসন করা সম্ভব হবে।

Comments

comments

Close