আজ: ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, ভোর ৫:৫৯
সর্বশেষ সংবাদ
খেলাধূলা, প্রধান সংবাদ টাইগার স্পিনার মোশাররফ রুবেল আর নেই

টাইগার স্পিনার মোশাররফ রুবেল আর নেই


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৯/০৪/২০২২ , ১০:২৬ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা,প্রধান সংবাদ


শামসুল আলম সবুজ:

দীর্ঘ তিনবছর ব্রেইন টিউমারের সঙ্গে লড়াই করে অবশেষে হার মানতে হল বাঁহাতি স্পিনার মোশাররফ হোসেন রুবেলকে। জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার মঙ্গলবার বিকেল পাঁচটায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে জীবনের মায়া ত্যাগ করেছেন।

জাতীয় দলের হয়ে মোট পাঁচটি ওয়ানডে খেলেছেন মোশাররফ রুবেল। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪০ বছর। স্ত্রী ও এক সন্তান রেখে গেছেন তিনি।

প্রতিভাবান এই ক্রিকেটার ২০১৯ সালের মার্চে মস্তিষ্কের টিউমারে আক্রান্ত হন। এরপর সিঙ্গাপুরে অস্ত্রোপচার শেষে মোটামুটি সুস্থ হয়ে ওঠেন তিনি। সেসময় ২৪ টি কেমোথেরাপি নিতে হয়েছিল তাঁকে। তবে তাঁর সেই সুস্থতা বেশিদিন স্থায়ী হয়নি। ২০২১ সালে দ্বিতীয় দফায় নতুন করে আবারও মস্তিষ্কে টিউমার ধরা পড়ে তাঁর। এরপর গতমাসে হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। সেখান থেকে ১৫ এপ্রিল বাসায় নিয়ে আসা হয় রুবেলকে। কিন্তু আজ হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। সেখানেই দায়িত্বরত চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন তাঁকে।

জাতীয় দলে নিয়মিত হতে না পারলেও ঘরোয়া ক্রিকেটে বেশ পরিচিত ছিলেন মোশাররফ রুবেল। স্পিনের পাশাপাশি লোয়ার অর্ডারে ব্যাট হাতে রান তুলতে পটু ছিলেন তিনি। ২০০১ সাল থেকে প্রথম শ্রেণির ক্রিকেট খেলা রুবেলের জাতীয় দলের জার্সিতে অভিষেক হয় ২০০৮ সালে। তবে কয়েকমাস পর বিদ্রোহী ক্রিকেট লিগ আইসিলে যোগ দিলে জাতীয় দলের দরজা বন্ধ হয়ে যায়। অনেক নাটকীয়তার পর ২০০৯ সালে ঘরোয়া ক্রিকেটে ফেরেন তিনি।

দেশের হয়ে ৫ টি ওডিআইতে ৪ উইকেট নিয়েছেন বাঁহাতি এই স্পিনার। আর প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর উইকেট সংখ্যা ৩৯২ টি। পাশাপাশি ব্যাট হাতে করেছেন ৩৩০৫ রান।

Comments

comments

Close