আজ: ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২১শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, রাত ১:৫৭
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক সেনাবাহিনীর প্রশংসায় বিলাওয়াল-মরিয়ম ইমরানের সমালোচনা করায়

সেনাবাহিনীর প্রশংসায় বিলাওয়াল-মরিয়ম ইমরানের সমালোচনা করায়


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ১৬/০৪/২০২২ , ৭:০৪ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


আন্তর্জাতিক ডেস্ক : সেনাবাহিনীর প্রশংসায় বিলাওয়াল-মরিয়ম ইমরানের সমালোচনা করায় -মোঃ নাসির, নিউ জার্সি (আমেরিকা) প্রতিনিধিঃপাকিস্তানের বর্তমান পরিস্থিতি নিয়ে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের করা অভিযোগের তীব্র সমালোচনা করেছেন দেশটির আন্তঃ বাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) মহা পরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখার। মূলত তার সেই প্রেস ব্রিফিংয়ের পর বর্তমান সরকার ইস্যুতে সেনাবাহিনীর অবস্থান এবং মিডিয়াতে দেওয়া তাদের বক্তব্যের ব্যাপক প্রশংসা করেছেন দেশটির ক্ষমতাসীন রাজনীতিবিদরা।টুইটারে পিপিপি চেয়ারপারসন বিলাওয়াল ভুট্টো-জারদারি আইএসপিআরের ডিজি মেজর জেনারেল বাবর ইফতিখারের করা সংবাদ সম্মেলনকে ‘গণতন্ত্রের জন্য সতেজ বাতাসে শ্বাস নেওয়া’ বলে অভিহিত করেছেন।

তিনি মনে করেন, পাকিস্তানের প্রতিটি মানুষ ও প্রতিষ্ঠান সংবিধান, গণতন্ত্র এবং আইনের শাসন নিশ্চিত করতে সুরক্ষা ও সমর্থন দিতে দায়বদ্ধ।পিপিপি চেয়ারপারসনের মতে, বিচার বিভাগ, সংসদ এবং প্রতিষ্ঠানগুলোকে বিতর্কিত থেকে সাংবিধানিক ভূমিকায় রূপান্তর করা সহজ হবে না।

টুইট বার্তা তিনি লিখেছেন, পাকিস্তানের সব সমস্যার উত্তর হলো গণতন্ত্র, গণতন্ত্র এবং আরও গণতন্ত্র। এই পথে চলতে থাকলে পৃথিবীর কোনো শক্তিই পাকিস্তানের অগ্রগতি ঠেকাতে পারবে না।এ দিকে পিএমএল-এনের সহ সভাপতি মরিয়ম নওয়াজ শরিফ নিজের সরকারকে বাঁচাতে জাতীয় নিরাপত্তা নিয়ে খেলার জন্য সাবেক পাক প্রধানমন্ত্রী ইমরান খানের তীব্র সমালোচনা করেছেন।

টুইটার পোস্টে মরিয়ম নওয়াজ লিখেছেন, আপনার (ইমরান খান) সরকারকে বাঁচাতে জাতীয় নিরাপত্তা নিয়ে খেলা করার জন্য আপনার জবাবদিহিতা করার সময় এসেছে।

ইমরান খানের উদ্দেশে তিনি বলেন, আপনি জবাবদিহিতার মুখোমুখি হোন, বরাবরের মতো পালাবেন না। কারণ জাতি এবারও তা হতে দেবে না।

মরিয়মের মতে, ইমরান খানের মিথ্যাচার ফাঁস হয়ে গেছে। আপনি (ইমরান খান) ক্ষমতা আঁকড়ে থাকার জন্য বিপজ্জনক খেলা খেলেছেন। আপনার ষড়যন্ত্রের জন্য এনএসসি ফোরাম ব্যবহার করেছেন।

উল্লেখ্য, আইএসপিআরের মহা পরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখার গেল বৃহস্পতিবার (১৪ এপ্রিল) স্পষ্ট করেছেন যে, গত মাসে জাতীয় নিরাপত্তা কমিটির (এনএসসি) বৈঠকের পর জারি করা বিবৃতিতে ‘ষড়যন্ত্র’ শব্দটি ব্যবহার করা হয়নি।যদিও সাবেক পাক প্রধানমন্ত্রী ইমরান খান তার সরকারের পতনের জন্য বিদেশি ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন।

Comments

comments

Close