আজ: ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৯:০৫
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক প্রেসিডেন্ট জেলেনস্কি-ফার্স্ট লেডিকে ইউক্রেন যুদ্ধ আলাদা করেছে

প্রেসিডেন্ট জেলেনস্কি-ফার্স্ট লেডিকে ইউক্রেন যুদ্ধ আলাদা করেছে


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ১৪/০৪/২০২২ , ৯:০০ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


আন্তর্জাতিক ডেস্ক : এক মাসেরও বেশি সময় ধরে আলাদা থাকছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এবং ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কা। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে ইমেইলের মাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে ওলেনা জেলেনস্কা এ তথ্য জানিয়েছেন।সাক্ষাৎকারে ইউক্রেনের ফার্স্ট লেডি বলেন, ভলোদিমির ও তার কর্মীরা প্রেসিডেন্ট কার্যালয়ে থাকে। বিপদের ঝুঁকি থাকায় সন্তানদের এবং আমাকে সেখানে থাকতে নিষেধ করা হয়েছে। তাই এক মাসেরও বেশি সময় ধরে আমরা শুধু ফোনে যোগাযোগ করি।তিনি জানান, তার স্বামী দারুণ একজন বাবা। একজন দারুণ বাবা হতে যেসব গুণ লাগে সেই একই বৈশিষ্ট্য তিনি যুদ্ধকালীন নেতৃত্বে দেখিয়েছেন।ওলেনার ভাষায়, ভলোদিমির বদলাননি। একই সঙ্গে নিজের বর্তমান অভিজ্ঞতাকে ‘দড়ির ওপর দিয়ে হাঁটা’র হিসেবে উল্লেখ করেন তিনি।

 

৪৪ বছর বয়সী ওলেনার জন্ম ১৯৭৮ সালে, মধ্য ইউক্রেনের ক্রিভি রিহ শহরে। একই শহরে তার স্বামীও জন্মগ্রহণ করেছিলেন। তারা একই স্কুলে পড়ালেখা করেছেন। তবে বিশ্ববিদ্যালয়ে ভর্তির আগ পর্যন্ত তাদের মধ্যে সখ্য গড়ে ওঠেনি।

 

ওলেনা পেশায় একজন আর্কিটেক্ট। আর ভলোদিমির আইনে স্নাতক। আট বছর চুটিয়ে প্রেম করার পর তারা ২০০৩ সালে বিয়ে করেন এবং রাজধানী কিয়েভে বসবাস শুরু করেন।এই দম্পতির ঘর আলো করে আছে দুই সন্তান। তাদের একজনের বয়স নয় বছর, অন্যজনের ১৭। এর মধ্যে কন্যা ওলেকসান্দ্রার জন্ম ২০০৪ সালে আর ছেলে কিরিলিওর জন্ম ২০১৩ সালে।

Comments

comments

Close