আজ: ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, রাত ১:৫২
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক মার্কিন স্বার্থের জন্য গণতান্ত্রিক পাকিস্তান গুরুত্বপূর্ণ ঃ প্রেস সেক্রেটারি জেন সাকি

মার্কিন স্বার্থের জন্য গণতান্ত্রিক পাকিস্তান গুরুত্বপূর্ণ ঃ প্রেস সেক্রেটারি জেন সাকি


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ১২/০৪/২০২২ , ৮:৪১ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


আন্তর্জাতিক ডেস্ক : সোমবার (১১ এপ্রিল) শেহবাজ শরীফ পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার কয়েক ঘণ্টা পর এমন মন্তব্য করেন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি।নানা নাটকীয়তার পর জাতীয় পরিষদে বিরোধীদের আনা অনাস্থা ভোটে ৯ এপ্রিল প্রধানমন্ত্রিত্ব হারান ইমরান খান। এ অনাস্থা ভোটের পেছনে যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্র রয়েছে বলে দাবি করে আসছেন তিনি। তবে যুক্তরাষ্ট্র বিষয়টি বরাবরই অস্বীকার করে আসছে।হোয়াইট হাউসে এক প্রেস ব্রিফিংয়ে সাকি বলেন, আমরা সাংবিধানিক গণতান্ত্রিক নীতির শান্তিপূর্ণ পুনর্বহাল সমর্থন করি। আমরা একটি রাজনৈতিক দলের ওপর অন্য রাজনৈতিক দলকে সমর্থন করি না।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র অবশ্যই আইনের শাসন এবং আইনের অধীনে সমান ন্যায়বিচারের নীতিকে সমর্থন করে।

সাকি আরও বলেন, যুক্তরাষ্ট্র পাকিস্তানের সঙ্গে তার দীর্ঘস্থায়ী সহযোগিতাকে মূল্য দেয় এবং সর্বদা একটি সমৃদ্ধ ও গণতান্ত্রিক পাকিস্তানকে মার্কিন স্বার্থের জন্য গুরুত্বপূর্ণ হিসেবে দেখেছে – নেতৃত্ব যেই আসুক না কেন তা অপরিবর্তিত থাকে।বাইডেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রীকে কল করবেন কিনা এমন প্রশ্নের জবাবে সাকি বলেন, এই মুহুর্তে এবিষয়ে আমার কাছে কোনও তথ্য নেই, তবে আমরা বিভিন্ন স্তরে তাদের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ রাখছি।

এদিকে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হওয়ার জন্য শেহবাজকে অভিনন্দন জানিয়েছেন।

টুইটারে অভিনন্দন বার্তায় মোদি লিখেছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার জন্য এইচ ই মিয়ান মুহাম্মদ শেহবাজ শরীফকে অভিনন্দন।

তিনি আরও লিখেছেন, ভারত সন্ত্রাস মুক্ত একটি অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা চায়। যাতে আমরা আমাদের উন্নয়ন চ্যালেঞ্জগুলিতে মনোযোগ দিতে পারি এবং আমাদের জনগণের মঙ্গল ও সমৃদ্ধি নিশ্চিত করতে পারি।

Comments

comments

Close