আজ: ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৭:৫২
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ কলাপাড়ায় প্রশাসনের উদ্যোগে খাল উদ্ধার

কলাপাড়ায় প্রশাসনের উদ্যোগে খাল উদ্ধার


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৭/০৪/২০২২ , ১২:২৪ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


কলাপাড়া উপজেলার শত বছরের ঐতিহ্যবাহী জীন খাল উদ্ধারে নেমেছে উপজেলা প্রশাসন। গতকাল বুধবার দুপুর দুইটায় কাজী নজরুল ইসলাম সড়ক সংলগ্ন ওই খালে গড়ে তোলা প্রথম বাঁধটি অপসারণের মধ্য দিয়ে শুরু হয় এ উদ্ধার অভিযান। প্রায় দুই কিলোমিটার এ খালের উপর অবৈধভাবে নির্মিত সকল বাঁধ অপসারণ করা হবে বলে জানিয়েছে প্রশাসন। এদিকে এ খাল উদ্ধার অভিযান শুরুর পরই জনমনে স্বস্তি লক্ষ করা গেছে।

 

স্থানীয় সূত্রে জানা যায়, ৮০ এর দশকে রবিন্দ্রনাথ দাস নামের এক ব্যক্তিকে ভূমি অফিসের কিছু অসাধু কর্মকর্তারা চাষযোগ্য কৃষি জমি দেখিয়ে ওই খাল বন্দোবস্ত দেয়। প্রবাহমান খালটিতে পানি উঠানামা বন্ধ হয়ে যাওয়ায় ক্ষতিগ্রস্থ হয় কৃষকরা। খালটি উদ্ধারের দাবিতে তারা বেশ কয়েক বার মানববন্ধন করেন। খালটি আজ উদ্ধার হওয়ায় জনগণের মাঝে স্বস্তি ফিরে আসে।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো. শহীদুল হক জানান, এলাকাবাসীর দুর্ভোগ লাঘবে জেলা প্রশাসনের নির্দেশ মোতাবেক উপজেলা প্রশাসন এবং পৌরসভার যৌথ উদ্যোগে খালটিকে মুক্ত করা হয়েছে। তিনি আরও জানান, এধরণের সরকারি সকল সম্পদ পর্যায়ক্রমে উন্মুক্ত করা হবে।

 

উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসান জানান, দীর্ঘ ৪০ বছর পর্যন্ত খালটিকে একটি মহল বাঁধ দিয়ে রেখেছে। আজ তা উন্মুক্ত হওয়ায় সাধারণ জনগণের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

Comments

comments

Close