আজ: ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৮:৩৯
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ নওগাঁয় ৩৫ কোটি টাকা মূল্যের মূর্তি উদ্ধার, আটক ৩

নওগাঁয় ৩৫ কোটি টাকা মূল্যের মূর্তি উদ্ধার, আটক ৩


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৬/০৪/২০২২ , ৭:৫৭ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মহাদেবপুরের সুলতানপুর গ্রামের গনেশ পালের বাড়িতে বুধবার দুপুর ১টার দিকে অভিযান চালিয়ে থেকে ৬০ কেজি ৯শ ওজনের একটি প্রত্নতাত্নিক নিদর্শন সংবলিত ব্রহ্মা মূর্তি উদ্ধার করেছে এনএসআই ও থানা পুলিশ। এ সময় মূর্তি পাচারকারী তিনজনকে আটক করা হয়। উদ্ধারকৃত মূর্তিটির আনুমানিক মূল্য ৩৫ কোটি টাকা।

আটক ব্যক্তিরা হলেন-উপজেলার সুলতানপুর গ্রামের মণি মন্ডল (২৫), তাতারপুর গ্রামের সুমন সরদার (৩০) ও একই গ্রামের রকি মন্ডল (১৯)। তাঁরা মূর্তিটি পাচারের চেষ্টা করছিলেন বলে জানায় পুলিশ৷

এ ব্যাপারে এস আই জাহিদ বলেন, জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) গোপন তথ্যের ভিত্তিতে বুধবার দুপুর ১টার দিকে উপজেলার উত্তরগ্রাম ইউনিয়নের সুলতানপুর দক্ষিণপাড়া গ্রামের গণেশ পালের বাড়িতে পুলিশের একটি দল অভিযান চালায়। এ সময় তল্লাশি চালিয়ে ওই বাড়ি থেকে মূর্তিটি উদ্ধার করা হয়। তিনজনকে আটক করা হয়। মূর্তিটির বিভিন্ন অংশ ভাঙা অবস্থায় পাওয়া গেছে।

তিনি আরও বলেন, উদ্ধার হওয়া মূর্তিটির ওজন ৬০ কেজি ৯শ গ্রাম , এটি কালো পাথর দিয়ে তৈরি। ধারণা করা হচ্ছে এটি কষ্টিপাথর দিয়ে তৈরি প্রত্নতাত্নিক নিদর্শন সংবলিত ব্রহ্মা মূর্তি। এর আনুমানিক মূল্য ৩৫ কোটি টাকা।

এ ব্যাপারে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে এবং উদ্ধারকৃত মূর্তিটি প্রত্নতাত্নিক বিভাগের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

Comments

comments

Close