আজ: ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৮:০৫
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ খালিয়াজুরী ফসল রক্ষা বাঁধের কাজের অনিয়মের শেষ নেই

খালিয়াজুরী ফসল রক্ষা বাঁধের কাজের অনিয়মের শেষ নেই


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৫/০৪/২০২২ , ৯:১২ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


আলী আজগর:
নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার মেন্দিপুর ইউনিয়নের  পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধানে  ফসল রক্ষা বাঁধের কাজের অনিয়মের শেষ নেই।
মেন্দিপুর ইউনিয়নের ধনু নদীর পাশে দিয়ে বয়ে গেছে (আশাখালী ) ফসল রক্ষা বাঁধ ।নেত্রকোনা  পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধানে (পিআইসি ) সাবেক ৪ নং ওয়ার্ডের  ইউপি সদস্য মজিবুর রহমান এ ফসল রক্ষা বাঁধের কাজ করেছেন।  মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, এ ফসল  রক্ষা‌ বাঁধের কাজের অনিয়মের শেষ নেই।
 ঐ এলাকার সাধারণ  কৃষকরা বলেন,ধনু  নদীর পাড়ের (আশাখালি) ফসল রক্ষা বাঁধের মাটির পরিমাণ খুবই কম দেওয়া হয়েছে। যে কারণে ফসল রক্ষা বাঁধটি ঝুঁকিপূর্ণ এবং  ভেঙে যাওয়ার আশঙ্কা  করছেন এলাকার কৃষকেরা।
আর এ ফসল রক্ষা বাঁধটি যদি  ভেঙে যায়, তবে কৃষকের  হাজার – হাজার একর বোরো  ধানের জমি নিমিষেই তলিয়ে যাবে পানির নিচে।
 এ কাজের  পিআইসি সাবেক ইউপি সদস্য মজিবুর রহমানের সাথে সাক্ষাত হলে তিনি বলেন, কাজের  শ্রমিক না পাওয়ার কারণে ফসল রক্ষা বাঁধটি ভালো ভাবে সম্পন্ন করতে পারছিলাম না।
তিনি এও  বলেন, শ্রমিক না পাওয়ার কারণে আমি নিজেই কাজ করছি।
পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এল এম সৈকত বলেন, (আশাখালী) ফসল রক্ষা বাঁধটি অধিক ঝুঁকিপূর্ণ হওয়ায়  আমি নিজেই বাঁশ এবং বাঁশের চাটাই পাঠিয়েছি এবং যে ফসল রক্ষা বাঁধের  কাজের অনিয়ম করেছে ,তাদের কাজের  বিল দেওয়া হবে না।
খালিয়াজুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম বলেন,   বাঁধটি  অধিক ঝুঁকিপূর্ণ , আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি এবং যে (পিআইসি) ফসল রক্ষা বাঁধের কাজের অনিয়ম করেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Comments

comments

Close