আজ: ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৮:১৩
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ বিএনপি নেতা সোহেল চৌধুরী এখন আওয়ামী লীগে

বিএনপি নেতা সোহেল চৌধুরী এখন আওয়ামী লীগে


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৫/০৪/২০২২ , ৮:২৬ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


সিলেট ব্যুরো:

সিলেট জেলা বিএনপির সাবেক সহসভাপতি বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সোহেল আহমেদ চৌধুরী এখন আওয়ামী লীগে। একসময়ে তিনি কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর পরিবারের একজন ঘনিষ্ঠ সহচর ছিলেন। জানা গেছে,দলীয় শৃঙ্খল ভঙ্গ ও অভ্যন্তরীন কোন্দলের কারণে ইলিয়াস পরিবার তাকে ত্যাগ করে।কিন্তু এর আগে সোহেল উপজেলা পরিষদে বিপুল ভোটে নির্বাচিত চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ সভাপতি পদে দায়িত্বে  ছিলেন। তৎকালীন সময়ে এম ইলিয়াসের অনুপস্থিতিতে তার সহধর্মিণী বেগম তাহসিনা রুশনী লুনা সোহেলকে সমর্থন  দেন।কিন্তু বিগত উপজেলা পরিষদের নির্বাচনে যদিও বিএনপি দলীয় প্রতীকে নির্বাচন করেনি কিন্তু তাদের সমর্থিত প্রার্থী ছিল। এম ইলিয়াস আলীর সহধর্মিণী যুক্তরাজ্য বিএনপি নেতা মিছবাহ উদ্দিন কে সমর্থন দিলে সোহেল  বিদ্রোহী প্রার্থী( স্বতন্ত্র) হয়ে নির্বাচন করলে উভয়ই পরাজিত হন।এরপর থেকেই তাদের মধ্যে চলছিল দ্বন্দ্ব ,একপর্যায়ে ২০২২ সালে সিলেট জেলা বিএনপির কমিটি সহ সকল উপজেলায় বিএনপির নতুন কমিটি আসলে ও স্থান  হয়নি সোহেলের।
পিছনের কারণ হিসেবে স্থানীয়  বিএনপিই দায়ী।সদ্য বিশ্বনাথ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক লিলু মিয়া সাবেক চেয়ারম্যান এর সাথে কথা-কাটাকাটি করে একপর্যায়ে তাকে মানুষের সামনে জুতাপেটা করলে এই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে যায়।এর পরে শুরু সমালোচনার ঝড়!
এদিকে নিজের অপকর্মকে আড়ালে রাখতে বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগ একাংশ (আনোয়ার চৌধুরী)বলয়ের নেতা মুহিবুর রহমান সহ বেশ কিছু নেতাদেরকে জমায়েত করিয়ে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করবেন বলে ঘোষণা দিয়েছেন। এই ঘোষণা দেওয়ার সাথে সাথে তৃনমুল পর্যায়ের নেতা কর্মী অসন্তোষ প্রকাশ করছে।তারা বলছে একসময়ে সোহেল বিএনপি জোট সরকারের আমলে আওয়ামী লীগের নেতা কর্মীকে নির্যাতন করেছে ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি করেছে,শেখ হাসিনা সরকারকে হিন্দু সরকার আখ্যা দিয়েছে।  সেই ব্যক্তি আওয়ামী লীগের কেউ হতে পারে না।
এদিকে সোহেল চৌধুরী জানান,তিনি আর বিএনপি সহ কোনো দলে নেই , একমাত্র বঙ্গবন্ধুর আদর্শই সঠিক আদর্শ। এখন থেকে আওয়ামী লীগের সাথে একাত্মতা প্রকাশ করে সরকারের পক্ষে কাজ করবেন বলেও আশাবাদ ব্যক্ত করেছেন।

Comments

comments

Close