আজ: ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৯:২৬
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, জেলা সংবাদ ‘চট্টগ্রামের ঐতিহ্যবাহী স্থানসমূহ পর্যায়ক্রমে সংস্কার ও সংরক্ষণ করা হবে’

‘চট্টগ্রামের ঐতিহ্যবাহী স্থানসমূহ পর্যায়ক্রমে সংস্কার ও সংরক্ষণ করা হবে’


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৪/০৪/২০২২ , ৮:৩৬ অপরাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,জেলা সংবাদ


ব্যুরো অফিস:

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, চট্টেশ্বরী মন্দির শুধু উপাসানালয় নয়, এটি চট্টগ্রাম নগরীর একটি ঐতিহ্যবাহী স্থান। নগরীতে যেসব ঐতিহ্যবাহী স্থানসমূহ রয়েছে তা পর্যায়ক্রমে সংস্কার ও এর ঐতিহ্যের ইতিহাস সংরক্ষণের উদ্যোগ গ্রহণ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। তিনি চট্টেশ্বরী মন্দিরটি নতুনভাবে সংস্কার এবং মন্দিরের অভ্যন্তরে যে পুকুরটি রয়েছে তা সংস্কার, পুকুরের চারিদিকে ওয়াকওয়ে নির্মাণ, পূজা করার ও প্রসাদ বিতরণের স্থান সংস্কার এবং পূজারীদের স্নানের স্থান সংস্কারে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে মন্দির কমিটির নেতৃবৃন্দকে আশ্বাস প্রদান করেন।
সোমবার সকালে চট্টেশ্বরী রোডস্থ ঐতিহ্যবাহী চট্টেশ্বরী মন্দির পরিদর্শন করতে গিয়ে তিনি একথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র ও কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন, শৈবাল দাশ সুমন, মন্দিরের প্রধান সেবায়ত অরুণ চক্রবর্ত্তী, সেবায়ত ডা. বিজয় চক্রবর্ত্তী, শিবু চক্রবর্ত্তী, বাবুল চক্রবর্ত্তী, দেবু চক্রবর্ত্তী, অর্পন চক্রবর্ত্তী প্রমুখ।
মেয়র আরো বলেন, বাংলাদেশে বিদ্যমান বিভিন্ন ধর্মাবলম্বী সম্প্রদায়ের মধ্যে আনন্দঘণ ও শান্তিপূর্ণ পরিবেশ বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। তিনি বলেন, আমরা সকল ধর্ম-বর্ণের মানুষকে নিয়ে একটি আধুনিক ও উন্নত চট্টগ্রাম নগরী বিনির্মাণে বদ্ধপরিকর। মেয়র নগরীর উন্নয়নে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

Comments

comments

Close