আজ: ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২১শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, রাত ১২:৩১
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ বামনায় ঘুষের টাকা না পেয়ে সাবেক ইউপি সদস্যের দোকান ঘর গুড়িয়ে দেয়ার অভিযোগ

বামনায় ঘুষের টাকা না পেয়ে সাবেক ইউপি সদস্যের দোকান ঘর গুড়িয়ে দেয়ার অভিযোগ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৩/০৪/২০২২ , ৭:৪৪ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


মোঃফোরকান, বরগুনা জেলা প্রতিনিধি:

বরগুনা বামনায় ৫০ হাজার টাকা ঘুষ না দেয়ায় সাবেক ইউপি সদস্যের ব্যবসা প্রতিষ্ঠান গুড়িয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বুকাবুনিয়ার  ইউনিয়নের লক্ষীপুরা গ্রামের ত্রিমুখী  বাজারের সাবেক ইউপি সদস্যের দোকান ঘর নোটিশ ছাড়াই উচ্ছেদ করা হয়েছে।এতে  তার অন্তত ৩-৪ লক্ষ টাকা ক্ষয় ক্ষতি হয়েছে।ওই  ব্যবসায়ী হলো লক্ষীপুরা গ্রামের সাবেক ইউপি সদস্য সাহজাহান ওমর।গত বুধবার (৩০-০৩-২২) দুপুরে তার অনুপস্থিতিতে সহকারী কমিশনার (ভ’মি) বুকাবুনিয়া ইউনিয়ন তফশিলদার দেলোয়ার হোসাইন ও ৮-১০ জন সন্ত্রাসীকে নিয়ে  ঘন্টাব্যাপী এই উচ্ছেদ কার্যক্রম চালায়।
জানা গেছে, বামনা উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নের লক্ষীপুরা  গ্রামের ত্রিমুখী বাজারে এস আর ১৯৬ খতিয়ানে মোট ৭০ শতাংশ জমি রয়েছে,  যাহার দাগ নং ২০৩১/১ । ওই জমি দীর্ঘকাল যাবৎ প্রশাসনের নাকের ডগায় মুল বাজারের প্রভাবশালীরা দখল করে নেয়। প্রায় ৭-৮ জনের মত ব্যক্তি মুল বাজারের জমি দখল করে নিলেও প্রশাসন মঙ্গলবার শুধুমাত্র শাহজাহান ওমরের দুটি দোকান ভেঙ্গে উচ্ছেদ করেছে।
ভুক্তভোগী শাহজাহান ওমর দৈনিক মতপ্রকাশকে জানান তাকে কোন নোটিশ দেয়া হয়নি। তিনি  জানেনও না এবং উপস্থিতও ছিলেন না,  অথচ তার দুটি দোকান ঘর ভেঙ্গে দিয়েছে। তিনি  বলেন  অন্যায়ভাবে আমাকে উচ্ছেদ করা হয়েছে। শাহজাহান ওমর জানান , পুরা বাজারই প্রভাবশালীরা দখল করে নিয়েছে। তারা ভাড়া দিয়ে সরকারী জায়গার পজিসন বিক্রি করে যায়। অথচ তাদের কিছু না বলে প্রশাসন আমার মত অসহায় লোককে উচ্ছেদ করেছে। তিনি আরও বলেন ,ভুমি অফিসের তফশিলদার দেলোয়ার হোসাইন আমার কাছে ৫০ হাজার টাকা চাঁদা চেয়েছিল, আমি দিতে রাজি না হওয়ায়  আমার দোকান ঘর ভেঙে দিয়েছে।
উচ্ছেদ সংক্রান্ত বিষয়ে ইউনিয়ন তফশিলদার দেলোয়ার হোসাইনের এর কাছে জানতে চাইলে তিনি উচ্ছেদ এর বিষয় স্বীকার করেন। তিনি জানান,  ইউএনও নির্দেশেই তিনি এ কাজ করেছেন।এদিকে প্রভাবশালী বাজারের দখলকারীদের বহাল রেখে অসহায় শাহাজাহান ওমরের দোকান ভেঙ্গে উচ্ছেদ করায় লক্ষীপুরা এলাকাবাসি ক্ষোভ এবং নিন্দা জ্ঞাপন করেছে। তারা অভিযোগ করেন এটা প্রশাসনের বৈষম্য মুলক আচরন। তারা প্রশাসনের নিকট  জমি উদ্ধারের দাবী জানান।

Comments

comments

Close