আজ: ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৭:৫২
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ ডাঃ ইউনুস আলী খানের ৮০ তম জন্মবার্ষিকীতে আলোচনাসভা ও পুরস্কার বিতরণী

ডাঃ ইউনুস আলী খানের ৮০ তম জন্মবার্ষিকীতে আলোচনাসভা ও পুরস্কার বিতরণী


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ৩০/০৩/২০২২ , ৮:২৩ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


ফারুক হাসান কাহার, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার মানবতার ডাক্তার হিসেবে খ্যাত বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ মরহুম ডাক্তার ইউনুস আলী খানের ৮০ তম জন্মবার্ষিকী উপলক্ষে ডাঃ ইউনুস আলী খান ফাউন্ডেশনের উদ্যোগে রংধনু মডেল স্কুলের সার্বিক ব্যবস্থাপনায় রংধনু মিলনায়তনে বুধবার সকালে ডাঃ ইউনুস আলী খানের জীবনী নিয়ে আলোচনাসভা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রংধনু মডেল স্কুলের অধ্যক্ষ মোঃ শহিদুল ইসলাম শাহিন এর সভাপতিত্বে উক্ত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগ শাহজাদপুর উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ মুস্তাক আহমেদ, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এডভোকেট মোঃ আব্দুল হাই, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মামুনর রশিদ লিয়াকত, উপজেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মহি উদ্দিন মহির, শাহজাদপুরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ইব্রাহিম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক সিনিয়র শিক্ষক চন্দন বসাক, স্থানীয় সাংসদ প্রফেসর মেরিনা জাহান কবিতা এর রাজনৈতিক সচিব শুভ্র চৌধুরী, আওয়ামী লীগ নেতা টিপু হাসান, বিশিষ্ট সমাজসেবক ও সামাজিক সংগঠক শাহবাজ খান সানি লোদী, বঙ্গবন্ধু মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক মোঃ বাবুল আকতার, ইঞ্জিনিয়ার মোঃ আব্দুল খালেক প্রমুখ।

এছাড়া আমেরিকা থেকে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন, মানবতার ডাক্তার হিসেবে খ্যাত ডাঃ ইউনুস আলী খানের মেয়ে বিশিষ্ট শিক্ষাবিদ, প্রফেসর প্রিসিলা খান মলি।

প্রফেসর প্রিসিলা খান মলি বলেন, আমার বাবার রেখে যাওয়া কাজগুলো ডাঃ ডাক্তার ইউনুস আলী খান ফাউন্ডেশনের মাধ্যমে শাহজাদপুর উপজেলার মানুষের জন্য ও আর্তমানবতার পাশে দাঁড়িয়ে আমরা সামাজিক কাজ করতে চাই।

উল্লেখ্য, করোনাকালীন সময়ে তিনি মৃত্যুবরণ করেন। ডা: ইউনুস আলী খান একজন চক্ষু বিশেষজ্ঞ হিসেবে  শাহজাদপুরের মানুষের জন্য স্বল্প খরচে ও বিনামূল্যে দীর্ঘ প্রায় ৫০ বছর চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজ করে গিয়েছেন। এছাড়াও তিনি শাহজাদপুর উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ছিলেন।

Comments

comments

Close