আজ: ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৮:০৯
সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন নোবিপ্রবি ফার্মেসী ১১ ব্যাচের বিদায়, ১৬ ব্যাচকে বরণ

নোবিপ্রবি ফার্মেসী ১১ ব্যাচের বিদায়, ১৬ ব্যাচকে বরণ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৮/০৩/২০২২ , ৯:২৯ অপরাহ্ণ | বিভাগ: শিক্ষাঙ্গন


নোবিপ্রবি প্রতিনিধিঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ফার্মেসী বিভাগে ১৬তম ব্যাচের নবীন বরণ ও ১১তম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের হাজী ইদ্রিস অডিটোরিয়ামে দিন ব্যাপী এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।

ফার্মেসী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আবদুল বাকী, মাননীয় কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোহাম্মদ হানিফ। এছাড়াও উক্ত অনুষ্ঠানে ফার্মেসী বিভাগের শিক্ষকমন্ডলী, বিভিন্ন শিক্ষাবর্ষের ছাত্র-ছাত্রীবৃন্দ ও বিভাগের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার উল আলম ফার্মেসী বিভাগের নবীন শিক্ষার্থী এবং বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। তিনি শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে ফার্মেসী বিভাগের শিক্ষকমন্ডলীর অবদানের ভূয়সী প্রসংশা করেন এবং ফার্মেসী বিভাগের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় বিভাগের শিক্ষকমন্ডলীকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সভাপতির বক্তব্যে ফার্মেসী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ শফিকুল ইসলাম বিভাগের বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধির জন্য উপাচার্যের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি গবেষণায় উৎসাহ প্রদানের জন্য নোবিপ্রবি’র গবেষকদের গবেষণায় অবদানের স্বীকৃতি স্বরূপ ভাইস চ্যান্সেলর পদক চালু করার ব্যবস্থা গ্রহণের জন্য উপাচার্যকে আহবান জানান। তিনি নবীন শিক্ষার্থী ও বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন ও তাদের সাফল্য কামনা করেন।

অন্যান্যদের মধ্যে উক্ত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আবদুল বাকী, মাননীয় কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোহাম্মদ হানিফ, ফার্মেসী বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ সেলিম হোসেন, প্রফেসর ড. মোহাম্মদ আনোয়ারুল বাশার, সহকারী অধ্যাপক ড. ফাহদ হুসাইন, সহকারী অধ্যাপক রিতা ভট্ট, সহকারী অধ্যাপক জনাব মোঃ সালাহউদ্দীন মিল্লাত এবং বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দকে বিভাগের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয় এবং বিশ্ব ফার্মাসিস্ট দিবস-২০২২ উপলক্ষে অনলাইনে আয়োজিত ‘ওরাল প্রেজেন্টেশন’ প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদেরকে ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ফার্মেসী বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থী কর্তৃক এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Comments

comments

Close