আজ: ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৮:৪০
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ শ্রীপুরে মাওনা চৌরাস্তায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল

শ্রীপুরে মাওনা চৌরাস্তায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৭/০৩/২০২২ , ১১:২৯ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


শ্রীপুর প্রতিনিধিঃ
গাজীপুর জেলা ছাত্রলীগ কর্মী সিহাব হোসাইনকে গুলি করে  হত্যার চেষ্টা  ঘটনায় দোষীদের গ্রেপ্তার করে শাস্তির দাবিতে দ্বিতীয় বারের মত বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করা হয়েছে।
রবিবার (২৭মার্চ)বেলা ১ টায় গাজীপুরের শ্রীপুরে মাওনা চৌরাস্তা ফ্লাইওভারের উত্তর পাশে পল্লি বিদুৎ মোড়ে  বিক্ষোভ মিছিল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ  করে গাজীপুর জেলা ছাত্রলীগ ব্যানারে। প্রায় ঘন্টা ধরে রাস্তায়   টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ করে বিক্ষোভ মিছিল করে এতে তীব্র যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে  পরে সাধারণ যাত্রীরা।চরম ভোগান্তিতে পরে শিশু ও নারী যাত্রীরা।
এ সময় কেন সিহাবকে গুলি করে হত্যার চেষ্টা করার সাথে  জড়িত আসামিদের আইনের আওতায় আনা হয়নি  তা প্রশাসনের কাছে জবাব চাওয়া হয়।দ্রুত  আসামিদের গ্রেফতার না হলে কঠোর আন্দোলনের হুমকি দেন জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। তারপর পুলিশ প্রশাসনের আশ্বাসে বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেয়।তাতে যান চলাচল স্বাভাবিক হয়।
এর আগেও ২২ মার্চ  বিক্ষোভ মিছিল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ  করে গাজীপুর জেলা ছাত্রলীগ।তখন কালিয়াকৈর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. আজমির হোসেন ৪৮ ঘন্টার মধ্যে আসামিদের গ্রেপ্তার করা হবে আশ্বস্ত  করে ছিল।
উল্লেখ্য গত শুক্রবার (১৮ মার্চ) রাত পৌনে ৮ টার দিকে কেওয়া পশ্চিম খন্ড গ্রামের মসজিদ মোড় এলাকার তাজুল ইসলামের দোকানের সামনে সিহাবকে গুলী করার ঘটনা ঘটে।
এ ঘটনায় শিহাবের বাবা বাদী হয়ে রবিবার রাতে ৭ জনের নাম উল্লেখ করে থানায় মামলা করেন।
মামলায় অভিযুক্তরা হলো- কেওয়া পশ্চিম খন্ড গ্রামের আকবর আলীর ছেলে রুবেল (২০), সিরাজুল ইসলাম সিরুর ছেলে আলামিন (২২), উপজেলার মুলাইদ গ্রামের আব্দুল রশিদের ছেলে ছাদাব (২১), টেপিরবাড়ী গ্রামের মুনসুর আলীর ছেলে ইমরান (২০), সুরুজ মিয়ার ছেলে সাব্বির (২০), কেওয়া পশ্চিম খন্ড গ্রামের বাজিদ আলীর ছেলে মোবারক (২০) এবং হানিফের ছেলে রুবেল (২০)।
মামলা সূত্রে জানা যায়, শুক্রবার (১৮ মার্চ) রাত পৌনে ৮ টার দিকে শিহাব বাড়ি থেকে বের হয়ে শবে বরাতের নামাজ পড়তে মসজিদে যাচ্ছিল। এ সময় রাস্তায় পূর্বে থেকে উৎপেতে থাকা অভিযুক্তরা সিহাবের গতিরোধ করে তাকে হত্যার উদ্দেশ্যে এলোপাথারী গুলি  করে। শিহাব বুকের বাম পাশে গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। হামলাকারীরা ৪টি মোটর সাইকেল যোগে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। গুলিবিদ্ধ শিহাবকে স্বজনরা উদ্ধার করে প্রথমে মাওনা চৌরাস্তার আলহেরা হাসপাতালে নেয়। পরে তাকে ময়মনসিংহ ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। বর্তমানে শিহাব জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

Comments

comments

Close