আজ: ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২১শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, রাত ১:১৬
সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ জেদ্দায় বিভিন্ন দেশের কূটনৈতিক দের নিয়ে কেক কেটে স্বাধীনতা দিবস উদযাপন

জেদ্দায় বিভিন্ন দেশের কূটনৈতিক দের নিয়ে কেক কেটে স্বাধীনতা দিবস উদযাপন


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ২৭/০৩/২০২২ , ৪:১৫ অপরাহ্ণ | বিভাগ: প্রধান সংবাদ


সৌদি আরব প্রতিনিধি : সৌদি আরবের জেদ্দায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে কূটনৈতিক কোরের সম্মানে এক জাঁকজমকপূর্ণ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দা ।

দিবসটি উপলক্ষ্যে গতকাল ২৬ মার্চ সন্ধ্যায়  হোটেল রেডিসন ব্লোর বলরুমে আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানে জেদ্দায় অবস্থানরত বিভিন্ন দেশের কনসাল জেনারেল ও কূটনীতিক, উচ্চপদস্থ কর্মকর্তা, ব্যবসায়ী, সাংবাদিক ও সৌদি আরবের পঞ্চিমাঞ্চলের প্রবাসী বাংলাদেশিরা আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক মাজেন বিন হামাদ আল হিমালি।

অনুষ্ঠানে আগত অতিথিদের নিয়ে কেক কাটেন, কনসাল জেনারেল নাজমুল হক

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের উন্নয়ন এবং পর্যটনের উপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে কনসাল জেনারেল মো. নাজমুল হক বাংলাদেশ-সৌদিআরব সম্পর্কের বিভিন্ন দিক তুলে ধরে আগামী দিনে দুই দেশের সম্পর্ক আরও শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করেন।

তিনি স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য অবদান সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন। তিনি প্রবাসী বাংলাদেশিদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে দেশগড়া ও দেশের উন্নয়নে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখার আহ্বান জানান।

তিনি সাম্প্রতিক সময়ে বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, দারিদ্র্য বিমোচন, বিশ্বশান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশের অবদান ও অর্জন তুলে ধরেন। বর্তমান উন্নয়নশীল দেশের অবস্থান হতে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে উন্নীত হওয়ার লক্ষ্যে তিনি সরকারের অভিকল্প তুলে ধরেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশ ও  সৌদি আরবের মধ্যে অত্যন্ত উষ্ণ দ্বিপক্ষীয় সম্পর্ক বিরাজমান। আগামী দিনে এ সম্পর্ককে আরও সুদৃঢ় ভিত্তির ওপর প্রতিষ্ঠা করতে দুই দেশের সরকারই আন্তরিকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সংক্ষিপ্ত আলোচনা শেষে কনসাল জেনারেল নাজমুল হক আগত অতিথিদের সাথে নিয়ে কেক কাটেন এবং এর মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

Comments

comments

Close