আজ: ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, ভোর ৫:২১
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ বামনায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

বামনায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৬/০৩/২০২২ , ১১:৫২ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


মোঃ আল-আমিন হোসেন , বামনা( বরগুনা ) প্রতিনিধি
সারা দেশের ন্যায়  বরগুনার বামনায় বর্ণাঢ্য আয়োজনে যথাযোগ্য মর্যাদা, ভাবগাম্ভীর্য ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে শনিবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।
এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে সরকারি সারওয়ারজান মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে দিনব্যাপি নানা কর্মসূচির আয়োজন করা হয়। এদিন সূর্যোদয়ের সাথে সাথে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়।
সকাল ৭ টায় উপজেলা পরিষদ চত্বরে স্বাধীনতার স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। সকাল ৮টায় সরকারি সারওয়ারজান মডেল পাইলট মাধ্যমিকবিদ্যালয়ের মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃসাইতুল ইসলাম লিটু।
এ সময় তিনি বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার, ভিডিবি ও ফায়ার সার্ভিস এবং বিভিন্ন শিক্ষার্থীদের সম্মিলিত কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন। দুপুরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়।
এ উপলক্ষে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃসাইতুল ইসলাম লিটু।
বিশেষ অতিথি ছিলেন, ভাইস চেয়ারম্যান মোঃআলতাফ হোসেন,ভাইস চেয়ারম্যান রুমী খানম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার বিবেক সরকার । সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগ বামনা উপজেলা শাখা আওয়ামীলীগ ৷ ডেপুটি এ্যাটনি জেনারেল এ্যাডভোকেট মোঃ হারুন অর রশীদ, চেয়ারম্যান, বামনা ইউনিয়ন পরিষদ, এ্যাডভোকেট চৌধুরী কামরুজ্জামান,
মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার  সেলিম সরদার, যুবলীগ বামনা উপজেলা সভাপতি  মোঃ সাইফুল ইসলাম সারওয়ার,বামনা উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ মোরশেদ  শাহারিয়া, থানার অফিসার ইনচার্জ মোঃ বশীরুল আলম প্রমুখ।
এ ছাড়া বামনা উপজেলা  প্রশাসন ও উপজেলা আ’লীগ দিবসটি উপলক্ষে নানা কর্মসূচীর আয়োজন করে। সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে আবৃত্তি, নৃত্য ও সংগীত পরিবেশন করেন স্থানীয় শিল্পীবৃন্দ।

Comments

comments

Close