আজ: ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, ভোর ৫:৫৬
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, প্রধান সংবাদ, রাজনীতি ডিজিটাল বাংলাদেশ বিশ্বের বিস্ময়

ডিজিটাল বাংলাদেশ বিশ্বের বিস্ময়


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৬/০৩/২০২২ , ১১:২৬ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,প্রধান সংবাদ,রাজনীতি


সিংড়া প্রতিনিধি:

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আজ শনিবার নাটোরের সিংড়া উপজেলা কোর্ট মাঠে স্থাপিত কেন্দ্রীয় স্মৃতি সৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা, মনোজ্ঞ ডিসপ্লে এবং পুরস্কার বিতরণেও অংশ নিয়েছেন তিনি।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা নূরে আলম সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, তারুণ্যের মেধা ও প্রযুক্তির শক্তি একত্রিত করে প্রযুক্তি শিল্প থেকে এখন প্রায় দেড় বিলিয়ন ডলার আয় হচ্ছে। যার যার শহর ও ঘরে বসে সাড়ে ৬ লাখ ফ্রিল্যান্সার হাজার হাজার ডলার আয় করছে। পাশাপাশি এক কোটি প্রবাসী শ্রমিক বিলিয় বিলিয়ন ডলার পাঠিয়ে বাংলাদেশের অর্থনীতিকে সচল করেছে। সাড়ে ৩ কোটি কৃষি শ্রমিক রক্ত-ঘাম শ্রম দিয়ে ১৭ কোটি মানুষের আহারের সংস্থান করছে। ৪০ লাখ পোশাক শিল্প শ্রমিক এবং প্রায় এক কোটি নির্মাণ ও পরিবহন শ্রমিকে শ্রমের ফসল আজ জননেত্রী শেষ হাসিনার সুযোগ্য বাংলাদেশ আজ বিশ্বের বুকে অবাক বিস্ময়ের নাম। বঙ্গবন্ধুর বাংলাদেশ বিশ্বে প্রশংসনীয়, অনুকরণীয় দৃষ্টান্তে পরিণত হয়েছে।

ধারাবাহিক নেতৃত্ব ছাড়া নিজেদেরকে ডিজিটাল বাংলাদেশের নাগরিক হিসেবে পরিচয় দেয়া সম্ভব হতো না উল্লেখ করে দেশবিরোধী চক্রান্তকারীদের বিষয়ে ‘সজাগ’ থাকার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

তিনি বলেন, আমাদের পূর্বপুরুষেরা যে স্বাধীনতা সার্বভৌত্ব দিয়ে গেছেন তা রক্ষায় প্রয়োজন হলে জীবন উৎসর্গ করার জন্য প্রস্তুত থাকবো। এই শপথ আমাদের নিতে হবে।

Comments

comments

Close