আজ: ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, রাত ৪:৫৭
সর্বশেষ সংবাদ
খেলাধূলা, প্রধান সংবাদ মেসি-দি মারিয়ায় দুর্দান্ত জয় আর্জেন্টিনার

মেসি-দি মারিয়ায় দুর্দান্ত জয় আর্জেন্টিনার


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৬/০৩/২০২২ , ১:১৩ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা,প্রধান সংবাদ


শামসুল আলম সবুজ:

আজকে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে দুর্দান্ত এক জয় পেয়েছে আর্জেন্টিনা। ভেনেজুয়েলাকে পুরো খেলায় পর্যুদস্ত করে ৩-০ গোলের এই জয়ে টানা ৩০ ম্যাচ অপরাজিত থাকল আলবিসেলেস্তেরা। দলের হয়ে গোল করেছেন নিকো গনজালেস, আনহেল দি মারিয়া ও লিওনেল মেসি।

দলকে ৪-২-৩-১ ফর্মেশনে খেলানো আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি আজ মেসিকে মূল স্ট্রাইকার হিসেবে ব্যবহার করেছেন। আর তাতেই যেন পুরনো রূপে দেখা গেল আর্জেন্টাইন অধিনায়ককে। ভেনেজুয়েলার খেলোয়াড়দের রীতিমতো নাচিয়ে ছেড়েছেন তিনি। প্রতিপক্ষ অর্ধে বল পায়ে মেসি কতটা ভয়ংকর সেটা বুঝিয়ে দিয়েছেন আজকের খেলায়। প্রথমার্ধে দাপটের সঙ্গে খেলতে থাকা আর্জেন্টিনা এগিয়ে যেতে পারতো দলীয় অধিনায়কের গোলেই। কিন্তু তাঁর শট প্রতিপক্ষ ডিফেন্ডার নাহুয়েল ফারেরাসির হাতে লেগে প্রতিহত হয়। মেসিরা পেনাল্টির আবেদন করলেও রেফারি তাতে কর্ণপাত করেননি।

তবে ৩৫ মিনিটে নিকো গনজালেসের লক্ষ্যভেদে ঠিকই এগিয়ে যায় আকাশী-নীলরা। ম্যাক অ্যালিস্টারের কাছ থেকে বল নিয়ে ডান প্রান্ত থেকে ভেনেজুয়েলার বক্সে যে পাসটা পাঠালেন রদ্রিগো ডি পল, সেখান থেকে গোল করতে কোন ভুল করেননি ফিওরেন্টিনা উইঙ্গার। এরপর অবশ্য গোল পরিশোধের সুযোগ পেয়েছিল ভেনেজুয়েলাও কিন্তু তা হাতছাড়া করেছেন ফরোয়ার্ড জোসেফ মার্তিনেজ।

দারুণ ফুটবল খেলেও কিছুতেই আর লিড বাড়াতে পারছিল না স্কালোনির শিষ্যরা। তাই ৭০ মিনিটে কোচ মাঠে নামান সুপার সাব আনহেল দি মারিয়াকে। তাঁর ছোঁয়ায় আর্জেন্টিনার খেলায় ধার আরও বেড়ে যায়। শেষ ২০ মিনিটে নিজে একটি ও মেসিকে দিয়ে আরও একটি গোল করান পিএসজি উইঙ্গার। ৭৯ মিনিটে রদ্রিগো ডি পলের পাস ধরে ডান দিক থেকে এগিয়ে ঠিক ডি-বক্সের মাঝ থেকে দুই ডিফেন্ডার ও গোলরক্ষকের মাথার ওপর দিয়ে চিপে বল জালে পাঠান দি মারিয়া। তাঁর দুর্দান্ত এই গোলটি অনেকদিন দর্শকের চোখে লেগে থাকবে।

নিজে গোল করেই ক্ষান্ত হননি তিনি, এর চার মিনিটের মধ্যেই মেসিকে দিয়ে দলের শেষ গোলটি করান দি মারিয়া। মিডফিল্ড থেকে দি মারিয়ার দিকে বল বাড়ান মেসি, সেটা রিসিভ করে বক্সে মেসির উদ্দেশ্যে দারুণ চিপ পাঠান মারিয়া। বল নিয়ন্ত্রণে নিয়ে গোলকিপারকে পরাস্ত করেন মেসি।

এমন জয়ের পর পুরো গ্যালারী অভিবাদন জানায় মেসিদের। আর হাত নেড়ে সেই অভিবাদনের জবাব দেন মেসি-মারিয়া-ডিপলরা।

Comments

comments

Close