আজ: ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২১শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, রাত ১:০৩
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ চাঁপাইনবাবগঞ্জ পৌর সভার ১৫ নং ওয়ার্ডে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জ পৌর সভার ১৫ নং ওয়ার্ডে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৫/০৩/২০২২ , ৯:০৮ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


মোঃ অনিক দেওয়ান : চাঁপাইনবাবগঞ্জে পবিত্র রমজান মাসে নিম্নআয়ের মানুষের যেন কষ্ট না হয় সেজন্য ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রয় শুরু হয়েছে। এরই মধ্যে পৌর মেয়র আলহাজ্ব মোখলেসুর রহমান টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেছেন।

তারই ধারাবাহিকতায় ২৫ মার্চ শুক্রবার সকাল সাড়ে ৯ টার দিকে জেলার ঐতিহ্য বাহী শিক্ষা প্রতিষ্ঠান নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয় (টাউন হাইস্কুল) মাঠের বিক্রয় কেন্দ্রে এ কার্যক্রমের উদ্বোধন করেন, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর মাসিদুল হক নিখিল। এ সময় উপস্থিত ছিলেন, ১৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আসাদুল হক জুসুম।

এ বিষয়ে ওয়ার্ড কাউন্সিলর মাসিদুল হক নিখিল জানান, প্রথম পর্যায়ে আজ ৬২৫ টি পরিবারকে ২ কেজি তেল, ২ কেজি মুসুরের ডাল ও ২ কেজি চিনি সম্বলিত পণ্যর প্যাকেট সুশৃঙ্খল ভাবে বিতরণ করা হয়। এসব পণ্যর মূল্য ছিলো ৪৬০ টাকা।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ জেলার ৪৫টি ইউনিয়ন ও ৪টি পৌরসভায় প্রথম ধাপে কার্ডধারী ১ লাখ ৩০ হাজার ৩২০ জন নিম্নআয়ের মানুষ এসব পণ্য কেনার সুযোগ পাবে। আগামী ৩১ মার্চ পর্যন্ত প্রথম ধাপের বিক্রয় কার্যক্রম চলবে।

২১০টি স্থানে ৩১ জন ডিলারের মাধ্যমে প্রতি কেজি ৬৫ টাকা হিসাবে ২ কেজি ডাল, প্রতি কেজি ৫৫ টাকা হিসাবে ২ কেজি চিনি ও প্রতি লিটার ১১০ টাকা হিসাবে ২ লিটার সয়াবিন তেল বিক্রয় করা হচ্ছে।

১ লাখ ৩০ হাজার ৩২০ জনের মধ্যে সদর উপজেলার ১৪টি ইউনিয়নে ৩১ হাজার ৮৫৭ জন ও চাঁপইনবাবগঞ্জ পৌরসভার ১৫টি ওয়ার্ডে ৯ হাজার ৭০৪ জন, শিবগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়নে ৪১ হাজার ৯৯১ জন ও শিবগঞ্জ পৌরসভায় ৩ হাজার ৪২৯ জন, গোমস্তাপুর উপজেলার ৮টি ইউনিয়নে ২০ হাজার ৫১৩ জন ও রহনপুর পৌরসভায় ২ হাজার ৯৩৫ জন।

নাচোল উপজেলার ৪টি ইউনিয়নে ১০ হাজার ৭৮৯ জন ও নাচোল পৌরসভায় ২ হাজার ৩৫৬ জন এবং ভোলাহাট উপজেলার ৪টি ইউনিয়নে ৬ হাজার ৭৪৬ জন এই খাদ্যপণ্য ক্রয়ের সুযোগ পাবেন। এ কর্মসূচিটি বাস্তবায়নের মধ্যদিয়ে বাজারমূল্য নিয়ন্ত্রণে আসবে।

Comments

comments

Close