আজ: ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৮:২৬
সর্বশেষ সংবাদ
খেলাধূলা, প্রধান সংবাদ উত্তর মেসিডোনিয়ার কাছে হেরে আবারও বিশ্বকাপ থেকে ছিটকে গেল ইতালি

উত্তর মেসিডোনিয়ার কাছে হেরে আবারও বিশ্বকাপ থেকে ছিটকে গেল ইতালি


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৫/০৩/২০২২ , ৮:২৯ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা,প্রধান সংবাদ


শামসুল আলম সবুজ:

দুর্দান্ত ফুটবল খেলে যে দলটা ইউরো ট্রফি জিতে নিয়েছিল সেই দলটাই পঁচা শামুকে পা কেটে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ থেকে ছিটকে পড়ল। এর আগে গত বিশ্বকাপেও কোয়ালিফাই করতে ব্যর্থ হয়েছিল ইতালিয়ানরা। ২০১৮ সালে বিশ্বকাপ বাছাইপর্বে তাঁদের আটকে দিয়েছিল সুইডেন। এবার তাঁদের স্বপ্নযাত্রা থামিয়ে দিয়েছে উত্তর মেসিডোনিয়া। পুঁচকে দলটির কাছে ১-০ হেরে বিশ্বকাপ বাছাইপর্বের প্লে অফ সেমিফাইনালে থামতে হলো বর্তমান ইউরো চ্যাম্পিয়নদের।

ম্যাচে ইতালিয়ানদের দাপট ছিল শুরু থেকেই। তবে ফুটবল যে গোলের খেলা, আর জিততে হলে গোল করতে হবে সেটা যেন ভুলে গিয়েছিল রবার্তো মানচিনির শিষ্যরা। বেশকিছু সুযোগ তৈরি করেও গোল আদায় করতে পারেনি তাঁরা।শতকরা ৬৬ ভাগ বল নিজেদের নিয়ন্ত্রণে রেখে, প্রতিপক্ষের গোল বরাবর ৩২ রি শট নেয় ইতালি। কিন্তু বারবার তাঁদের হতাশ হতে হয়েছে।

পুরো ৯০ মিনিটের খেলায় গোল উৎসবে মাততে পারেনি দর্শক। ফলে নির্ধারিত সময়ের খেলা অমীমাংসিত থাকায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে মেসিডোনিয়ান গোলরক্ষক স্তোলে দিমিত্রিয়েভস্কি যে ফ্রি-কিকটা নিলেন বলা যায় তাতেই ইতালিয়ানদের বিশ্বকাপ স্বপ্নের সলিলসমাধি হয়। তাঁর নেওয়া লম্বা ফ্রি-কিক চলে যায় স্ট্রাইকার বোয়ান মিয়োভস্কির কাছে। তাঁর থেকে বল পান বক্সের বাইরে দাঁড়ানো আলেকসান্দর ত্রায়কোভস্কি। সেখান থেকে এই ফরোয়ার্ডের নেওয়া মাটি কামড়ানো শট দোনারুমাকে ফাঁকি দিয়ে চলে যায় জালে। উল্লাসে ফেটে পড়ে মেসিডোনিয়ান সমর্থকেরা আর শোকের মাতম ওঠে নীল শিবিরে। ইউরো জয়ের ১২ মাসের মধ্যে মুদ্রার অপর পিঠ দেখে ফেলে ইতালি।

আগামী ২৯ মার্চ বিশ্বকাপ নিশ্চিতের লক্ষ্যে প্লে অফ ফাইনাল খেলতে নামবে উত্তর মেসিডোনিয়া। সেখানে তাঁদের প্রতিপক্ষ ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল।

Comments

comments

Close