আজ: ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, ভোর ৫:৫৭
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক ইউক্রেনকে ৬ হাজার মিসাইল দিচ্ছে যুক্তরাজ্য

ইউক্রেনকে ৬ হাজার মিসাইল দিচ্ছে যুক্তরাজ্য


পোস্ট করেছেন: মতপ্রকাশ অনলাইন | প্রকাশিত হয়েছে: ২৪/০৩/২০২২ , ৫:৫৮ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনকে আরও অতিরিক্ত ছয় হাজার ক্ষেপণাস্ত্র সরবরাহ করবে যুক্তরাজ্য। আজ বৃহস্পতিবার (২৪ মার্চ) ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এই ঘোষণা দিতে যাচ্ছেন।

ব্রাসেলসে ন্যাটো এবং জি৭ নেতাদের সঙ্গে বৈঠকে ইউক্রেনীয় সেনা ও পাইলটদের আরও তিন কোটি ৩০ লাখ ডলার সহায়তার ঘোষণা দেবেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

এছাড়া ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির ইউক্রেনীয় এবং রুশ ভাষার সেবা অব্যাহত রাখতে আরও ৪১ লাখ ইউরো সহায়তা দেবে ব্রিটিশ সরকার।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, ‘ইউক্রেনে সামরিক এবং অর্থনৈতিক সহায়তা অব্যাহত রাখতে মিত্রদের সঙ্গে কাজ চালিয়ে যাওয়া অব্যাহত রাখবে যুক্তরাজ্য। এই লড়াইয়ে ইউক্রেনীয় বাহিনী স্রোত উল্টে দেওয়ায় তাদের প্রতিরক্ষা জোরালো করায় সহায়তা অব্যাহত রাখা হবে।’

জনসন বলেন, সংকটের এক মাস পার হয়েছে, ‘আন্তর্জাতিক সম্প্রদায়কে কোনও একটি পক্ষ বেছে নিতে হবে। ইউক্রেনে আমরা স্বাধীনতার বাতি জ্বালিয়ে রাখতে পারি কিংবা ইউরোপ এবং দুনিয়া থেকে এটি বিতাড়িত করার ঝুঁকি তৈরি করতে পারি।’

যুক্তরাজ্য জানিয়েছে, ইতোমধ্যে ইউক্রেনকে চার হাজার ক্ষেপণাস্ত্র দেওয়া হয়েছে। এর বাইরে অতিরিক্ত ছয় হাজার ক্ষেপণাস্ত্র প্রদান করা হবে।

ব্রিটিশ কর্মকর্তারা জানিয়েছেন, যুক্তরাজ্য ইতোমধ্যেই ৪০ কোটি ডলারের মানবিক ও অর্থনৈতিক সহায়তার প্রতিশ্রুতি দিয়েছে। এর বাইরে অতিরিক্ত হিসেবে নতুন সহায়তা দেওয়া হবে।

Comments

comments

Close