আজ: ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, ভোর ৫:৫১
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ সিংড়ায় ব্রিজের বেহাল দশা

সিংড়ায় ব্রিজের বেহাল দশা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২২/০৩/২০২২ , ৬:৫৫ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


নাটোর (সিংড়া) প্রতিনিধিঃ নাটোরের সিংড়া উপজেলার ২ নং ডাহিয়া ইউনিয়নের সংযোগ বড়ছিরা খালের ওপর নির্মিত জোর ব্রিজটি বেহাল দশায় পরিণত হয়েছে। ঝুঁকিপূর্ণ এ সেতুটি পার হতে প্রতিদিন চরম ভোগান্তি পোহাতে হচ্ছে দু’ইউনিয়নের  ভুক্তভোগী মানুষকে।

ব্রিজটি দিয়ে  সিংড়া উপজেলার ডাহিয়া ইউনিয়ন ও ইটালি ইউনিয়নের প্রায় ২০ টি গ্রামের মানুষ চালাল করেন। এ ব্রিজ দিয়ে ইটালি ও ডাহিয়া ইউনিয়নের ২০টি গ্রামের প্রায় হাজার হাজার পথচারী, শিক্ষক ও শিক্ষার্থীরা পারাপার হন। প্রতিদিন এ ব্রিজটি পার হয়ে ভাড়ায় চালিত মোটরসাইকেল, ব্যাটারিচালিত অটোরিকশা ও ভ্যানসহ ছোট ছোট যানবাহন উপজেলায় চলাচল করে।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, ওই ব্রিজটির বেশ কয়েকটি জায়গায় উপরের অংশের ঢালাই করা স্লিপার ভেঙে রড বের হয়ে গেছে এবং ব্রিজের রেলিং ভেঙে খালে পড়ে রয়েছে। ভুক্তভোগী স্থানীয়,  পথচারী পারাপার ও যান চলাচলে যেন দুর্ঘটনা না ঘটে সেজন্য  ব্রিজের উপরের ভাঙা অংশে বস্তায় মাটি ভরে দিয়ে মেরামত করেছে। দ্রুত ব্রিজটির মেরামত না করা হলে যেকোনো সময় ঘটে যেতে পারে বড় ধরনের কোনো দুর্ঘটনা।
স্থানীয় ভোক্তভোগীরা জানায়, বর্তমানে এ ব্রিজটির এমন অবস্থা হয়েছে যে পুরুষেরা কোনো মতে পার হতে পারলেও বৃদ্ধ, নারী ও শিশুরা পারাপার হতে ভয় পায়। দীর্ঘদিন সেতুটির সংস্কার না হওয়ায় স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেন।

Comments

comments

Close