আজ: ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২১শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, রাত ১২:২৪
সর্বশেষ সংবাদ
খেলাধূলা মেসিকে দুয়ো দেওয়া সমর্থকদের উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দিলেন অঁরি

মেসিকে দুয়ো দেওয়া সমর্থকদের উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দিলেন অঁরি


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২২/০৩/২০২২ , ১:৫৪ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা


শামসুল আলম সবুজ
ক্যারিয়ারের শেষদিকে এসে তিক্ত এক অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়েছে ফুটবল জিনিয়াস লিওনেল মেসিকে। দীর্ঘ ফুটবল ক্যারিয়ারে এমন পরিস্থিতিতে এর আগে কখনোই পরতে হয়নি সাতবারের ব্যালন ডি অর জয়ী এই তারকাকে। গত বছরের আগস্টে পিএসজিতে যোগ দেওয়া মেসিকে প্রথমবারের মতো নিজ দলের সমর্থকদের কাছ থেকে দুয়ো শুনতে হয়েছে।
ছয় মাস আগেও যে সমর্থকেরা মেসিকে বীরের বেশে বরণ করে নিয়েছিল প্যারিসে, এবার তাঁরাই আর্জেন্টাইন অধিনায়ককে দুয়ো দিয়েছেন, তাঁকে নিয়ে হুইসেল বাজিয়েছেন।
গত সপ্তাহে লিগ ওঁয়ানের ম্যাচে বোর্দোর বিপক্ষে রীতিমতো ঘোষণা দিয়েই এই কাজটা করেছেন প্যারিসিয়ানরা। তাঁদের অভিযোগ, মেসি যদি রিয়াল মাদ্রিদের বিপক্ষে পেনাল্টি মিস না করতেন তাহলে চ্যাম্পিয়নস লিগের যাত্রা থেমে যেত না পিএসজির। সেই ক্ষোভ তাঁরা ঝেড়েছেন পার্ক দে প্রিন্সেসে। মেসির পায়ে বল যাওয়ার সাথে সাথেই দুয়ো দিয়েছেন তাঁরা।
তবে পিএসজি সমর্থকদের দেওয়া দুয়ো হজম করতে পারেননি সাবেক লিজেন্ডারি ফুটবলার ও ফুটবল বিশ্লেষক থিয়েরি অঁরি। মোনাকোর বিপক্ষে পিএসজির ৩-০ তে হারের পর প্যারিস ফ্যানদের সমালোচনা করেছেন সাবেক ফ্রেঞ্চ এই ফরোয়ার্ড। ম্যাচ পরবর্তী আলোচনায় ‘আমাজন প্রাইম এফআর’কে অঁরি বলেন, গত সপ্তাহে (বোর্দোর বিপক্ষে ম্যাচে) দেখলাম পিএসজি ফ্যানেরা মেসিকে দুয়ো দিয়েছে। আপনি কীভাবে সর্বকালের সেরা খেলোয়াড়কে ব্যু করতে পারেন?
তিনি আরও যোগ করেন, লিগ ওঁয়ানে লিওনেল মেসি সবচেয়ে বেশি অ্যাসিস্ট করেছে। অথচ আজ(মোনাকোর বিপক্ষে) যখন সে ছিল না, দল ক্রিয়েটিভ কিছুই করতে পারেনি।
অঁরি মূলত বলতে চেয়েছেন, মেসির গোল গোল না পাওয়ার মূল কারণ  নখদন্তহীন মাঝমাঠ। যাঁদের সৃজনশীলতা বলতে কিছু নেই। এই দলের বেশিরভাগ মিডফিল্ডারই মেসি-নেইমার-এমবাপ্পেদের সঙ্গে তাল মিলিয়ে খেলতে পারছেন না। ফরোয়ার্ড লাইনে নিয়মিত বলের যোগান দিতে ব্যর্থ হচ্ছেন তাঁরা। যার ফলে দলের প্রয়োজনে নিজের স্বার্থ জলাঞ্জলি দিয়ে মাঝমাঠে নেমে আসছেন মেসি। গোল না পেলেও একের পর এক গোল বানিয়ে দিচ্ছেন তিনি। লিগ ওঁয়ানে অন্যদের চেয়ে অনেক কম ম্যাচ খেলেও মোট ১০ টি অ্যাসিস্ট নিয়ে যুগ্মভাবে শীর্ষে আছেন মেসি।

Comments

comments

Close