আজ: ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৯:০৫
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, প্রধান সংবাদ প্রধানমন্ত্রীকে স্বাগত জানালো ২২০ নৌকা

প্রধানমন্ত্রীকে স্বাগত জানালো ২২০ নৌকা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২১/০৩/২০২২ , ৮:৪২ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,প্রধান সংবাদ


মোঃ মাসুম খন্দকার, কলাপাড়া: দেশের সবচেয়ে বড় তাপবিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটুয়াখালী পৌঁছালে তাঁকে এক মনোমুগ্ধকর প্রদর্শনীর মাধ্যমে স্বাগত জানান এই অঞ্চলের জেলেরা। সোমবার (২১ মার্চ) সকাল পৌনে ১১টার দিকে পটুয়াখালীর বিদ্যুৎ প্ল্যান্টে এসে পৌঁছান প্রধানমন্ত্রী।

এরপর কোল জেটি এলাকার রাবনাবাদ নদীর মোহনায় ২২০টি নৌকার সমন্বয়ে এক মনোমুগ্ধকর প্রদর্শনীর মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান এই অঞ্চলের জেলেরা। এর মধ্যে ১০০টি নৌকা রয়েছে পালতোলা, ১০০ নৌকায় রয়েছে প্রধানমন্ত্রীর ছবি সংবলিত ব্যানার-ফেস্টুন। প্রতিটি নৌকায় রংবেরঙের পোশাকে দুজন করে ৪০০ জেলে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। বাকি ২০ নৌকায় রয়েছেন নিরাপত্তাকর্মীরা।

নৌকায় উড়ছে বাংলাদেশের জাতীয় পতাকা এবং এসব নৌকা সাজানো হয়েছে নানা রঙে। সঙ্গে বাজছে ‘ও মাঝি পাল উড়াইয়া দে নাও ছাড়িয়া দে’ গানের যন্ত্রসংগীত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে সেই প্রদর্শনীর দৃশ্য মোবাইল ফোনে ধারণ করেন।

জেলা প্রশাসনের উদ্যোগে জ্বালানি মন্ত্রণালয়ের অর্থায়নে এসব নৌকা তৈরি করা হয়েছে। উপজেলার মহিপুর ইউনিয়নের নজীবপুর গ্রামের আন্ধারমানিক নদীর তীরে নৌকাগুলো তৈরি করেছেন বরিশাল চারুকলা বিদ্যালয়ের ১০ জন শিল্পী। চার দিনে ২৫ সহকারীর প্রচেষ্টায় নৌকাগুলো সাজসজ্জার কাজ শেষ করেছেন ১০ শিল্পী। লাল-সবুজ, নীল এবং হলুদ রঙে নৌকাগুলো সজ্জিত করা হয়েছে।

Comments

comments

Close