আজ: ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, রাত ১১:৪৯
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ সিলেটে আবারও শুরু হচ্ছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

সিলেটে আবারও শুরু হচ্ছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২১/০৩/২০২২ , ৪:৩৭ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


মোঃ রুবেল আহমদ, সিলেট জেলা প্রতিনিধি:  আগামী ২২ মার্চ মঙ্গলবার ভোর ৬টা থেকে সিলেটে সর্বাত্মক পরিবহন শ্রমিক কর্ম বিরতির ঘোষণা দিয়েছে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন। ২০ মার্চের মধ্যে পূর্বঘোষিত ৪ দফা দাবী বাস্থবায়ন না হওয়ায় এই কর্মসূচীর ডাক দেন জেলা শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দ।গত  ১৯ মার্চ ২২ ইং শনিবার জেলা ইউনিয়নে কার্যালয়ে এক জরুরী সভায় এই কর্মসূচী ঘোষণা করা হয়।

এর আগে ৫ মার্চ কদমতলী টার্মিনাল এলাকা ও সিলেট মহানগর সহ মোট ৬৯ টি স্হানে এক সাথে পরিবহন শ্রমিকরা শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করে।
মানববন্ধন শেষে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও পুলিশ কমিশনার সহ সংশ্লিষ্ট দপ্তরে ৪ দফা দাবী জানিয়ে স্মারকলিপি প্রদান করা হয়।
সেই স্মারকলিপিতে ২০ মার্চের মধ্যে পরিবহন শ্রমিকদের দাবী বাস্থবায়ন না হলে ২১ মার্চ থেকে কঠোর কর্মসূচীর হুশিয়ারি দেওয়া হয়।

৪ দফা দাবীঃ-
(১) সড়ক দূর্ঘটনা মামলায় ৩০৪(খ) ধারায় চালককে জামিন প্রদান করতে হবে।
(২) পেশাদার ড্রাইভিং লাইসেন্স নবায়নে ডোপ টেস্ট সনদ প্রদান বাতিল করতে হবে।
(৩) নুতন ও নবায়নরত ড্রাইভিং লাইসেন্স দ্রুত সময়ে প্রদান করতে হবে।
(৪) সরকারী পরিত্যক্ত খাস জমিতে গাড়ী পার্কিংয়ের স্থান প্রদান করতে হবে এবং রং পার্কিং ও রেকারিং মামলা বন্ধ করতে হবে।

গত ১৯ মার্চ শনিবার সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন রেজিঃ বি -১৪১৮) এর প্রধান কার্যালয়ে সভাপতি জনাব হাজী ময়নুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জনাব আব্দুল মুহিম এর পরিচালনায় এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় উপস্থিত ছিলেন, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতিঃ- রনু মিয়া, সহ সভাপতিঃ- জসিম উদ্দিন, যুগ্ম সম্পাদক আলী আকবর রাজন, সাংগঠনিক সম্পাদক আবুল হাসনাত আবুল, কোষাধ্যক্ষ আব্দুস শহীদ, প্রচার সম্পাদক হারিছ আলী, সদস্য আতিক মিয়া ও শাহ রিপন প্রমূখ।
সভায় নেতৃবৃন্দ বলেন, আমরা ৪ দফা দাবীতে স্মারকলিপি প্রদান করেছি, শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচী পালন করে ২০ মার্চ পর্যন্ত সময় দিয়েছিলাম। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আজঅবধি আমাদের একটি দাবীও পূরণ করেন নাই।
তাই পরিবহন শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় বৃহত্তর স্বার্থে সিলেট জেলায় আগামী মঙ্গলবার ভোর ৬টা থেকে সর্বাত্মক পরিবহন শ্রমিক কর্মবিরতি পালন করা হবে।
মঙ্গলবার থেকে কোন পরিবহন শ্রমিক কাজে যোগ দিবেনা, গাড়ী চালাবেনা। আমাদের দাবী মানা না হলে পরবর্তিতে আরো কঠোর কর্মসূচী প্রদানের হুশিয়ারী দেন তারা।

Comments

comments

Close