আজ: ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৯:০৫
সর্বশেষ সংবাদ
খেলাধূলা এল ক্লাসিকোঃ এবার রিয়ালকে এক হালি দিল বার্সেলোনা

এল ক্লাসিকোঃ এবার রিয়ালকে এক হালি দিল বার্সেলোনা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২১/০৩/২০২২ , ২:৫৩ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


শামসুল আলম সবুজ

জাভির ছোঁয়ায় বদলে গেছে বার্সেলোনা, ফিরে পেয়েছে পুরনো ছন্দ। মৌসুমের শুরুতে মাঠের খেলায় খাবি খাওয়া বার্সা জাভির কোচিংয়ে একপ্রকার বিধ্বংসী হয়ে উঠেছে। পুরনো বার্সাকে মনে করিয়ে দেওয়া দলটা এই পর্যায়ে এসে যেন চার গোলের নেশায় মেতেছে। প্রতিপক্ষ যেই হোক না কেন এক হালি গোল দেওয়াটাকে অভ্যাসে পরিণত করেছে জাভির শিষ্যরা। এবার সেই অভ্যাসের বলি হয়েছে তাঁদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। রিয়ালকে তাঁদের ঘরের মাঠে লজ্জা উপহার দিয়ে ৪-০ গোলের জয় তুলে নিয়েছে কাতালানরা।

দুই দলের ধ্রুপদী এই লড়াইয়ের আগে পরিসংখ্যান পক্ষে ছিল না বার্সেলোনার। সর্বশেষ এল ক্লাসিকোতে পাঁচ ম্যাচের চারটিতে জয় পেয়েছিল রিয়াল মাদ্রিদ। দুই দলের অপর ম্যাচটি হয়েছিল ড্র। সেইসব পরিসংখ্যানকে বুড়ো আঙুল দেখানো বার্সার জয়টা ছিল এককথায় দুর্দান্ত। টেবিলের এক নম্বর দলকে নাস্তানাবুদ করে শীর্ষ তিনে নিজেদের নিয়ে গেছে পেদ্রি-অবামেয়াংরা।

এল ক্লাসিকোর মহারণে বলের নিয়ন্ত্রণ নিয়ে খেলতে থাকে বার্সেলোনা। সান্তিয়াগো বার্নাব্যুতে গ্যালারিভরা দর্শকের গর্জন থাকলেও মাঠে ছিল কাতালান রাজ। ৬০ শতাংশ বলের দখল ধরে রাখা বার্সা আরো বড় ব্যবধানে জিততে পারতো। কিন্তু অবামেয়াং-ফেরান তোরেসরা সুযোগ হাতছাড়া করায় সেটা আর সম্ভব হয়নি। তবে ২৯ মিনিটে ডানদিকে বল নিয়ে রিয়াল ফুলব্যাক নাচোকে নাচিয়ে দেম্বেলে যে ক্রসটা দিলেন সেটা মাথা দিয়ে জালে জড়াতে ভুল করেননি অবামেয়াং। নয় মিনিট পর দেম্বেলের নেওয়া কর্ণার থেকে গোল আদায় করে নেয় বার্সা। এবারের গোলদাতা ডিফেন্ডার রোনাল্ড আরাউহো।

বিরতি থেকে ফিরে রিয়ালকে দম নেওয়ার সুযোগ দেয়নি বার্সা। এসময় তাঁদের বক্সে বল পান অবামেয়াং। সেখান থেকে তাঁর ব্যাক ফ্লিক খুঁজে নেয় ফেরান তোরেসকে। স্প্যানিশ ফরোয়ার্ডের বাঁকানো শটে স্কোর দাঁড়ায় ৩-০ তে। চতুর্থ গোলটাও এই দুজনের সমন্বয়ের ফসল। জেরার্ড পিকের লম্বা পাস প্রথমে ধরেন ফেরান তোরেস। তারপর তা পাঠিয়ে দেন অবামেয়াংয়ের দিকে। অবার কাছে বল দেখে তাঁকে আটকাতে এগিয়ে আসেন রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়া। তাঁর মাথার উপর দিয়ে দারুণ চিপে এক হালি পূর্ণ করেন গ্যাবন স্ট্রাইকার।

নিজেদের দর্শকের সামনে রিয়ালের এমন ভরাডুবি আশা করেননি বার্সা কোচ জাভি। ম্যাচ শেষে তিনি জানিয়েছেন, আমরা আরো কঠিন ম্যাচ আশা করেছিলাম।

Comments

comments

Close