আজ: ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৮:০৭
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, সিলেট বিভাগ আবারো বঞ্চিত সিসিকের নারী কাউন্সিলরগন

আবারো বঞ্চিত সিসিকের নারী কাউন্সিলরগন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২০/০৩/২০২২ , ৭:১৬ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,সিলেট বিভাগ


মোঃ রুবেল আহমদ, সিলেট জেলা প্রতিনিধি:

সিলেট সিটি করপোরেশন কর্তৃক বরাদ্দকৃত অসহায় ও গরীবদের মধ্যে ৬৫০০০ (পয়শট্টি হাজার) টিসিবি কার্ড বিতরণ করা হয়েছে। এই টিসিবি কার্ডগুলো শুধু পুরুষ কাউন্সিলরদের মধ্যে বিতরণের জন্য দেওয়া হয়েছে। সেখানে সংরক্ষিত নারী কাউন্সিলরদের দেওয়া হয়নি,বা রাখা হয়নি। এখানে ৯জন নারী কাউন্সিলরদের উপেক্ষা করা হয়েছে,যা চরম অন্যায় ও পক্ষপাতমূলক আচরণ বলে দাবি করেছেন নারী কাউন্সিলররা।

এই পক্ষপাতমূলক আচরণের প্রতিবাদে করনীয় নির্ধারনে সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলরগণ ২০শে মার্চ রবিবার দুপুরে সিসিক প্যানেল মেয়র ও ২৫,২৬ ও ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর এডভোকেট রোকসানা বেগম শাহনাজ এর বাসভবনে এক বৈঠকে মিলিত হন। বৈঠকে নারী কাউন্সিলরগণ তাদের প্রতি বৈষম্যের প্রতিবাদ জানান এবং সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর উদাসীনতা ও অসহযোগিতাকে দায়ী করেন।
তাঁরা বলেন বিগত সময়ে আমরা বার বার আমাদের বরাদ্দের বিষয়ে দাবি করেছি ও আন্দোলন করেছি, কিন্তু বরাবরই আমাদের বঞ্চিত করা হচ্ছে। তাঁরা মেয়রের কাছে ন্যায্য হিস্যা প্রদানের জোর দাবি করেন অন্যথায় তারা দাবি আদায়ে আন্দোলনে নামতে বাধ্য হবেন।

এ সময় উপস্থিত ছিলেন ১,২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর এডভোকেট সালমা সুলতানা, ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের  সংরক্ষিত নারী কাউন্সিলর এডভোকেট কুলসুমা বেগম পপি,৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর রেবেকা বেগম, ১৩,১৪ ও ১৫ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর শাহানা বেগম শানু, ১৬,১৭ ও ১৮ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর শাহানারা বেগম, ১৯,২০ ও ২১ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর নাজনীন আক্তার কনা, ও ২৫,২৬ ও ২৭ নং ওয়ার্ডের নারী কাউন্সিলর এডভোকেট রোকসানা বেগম শাহনাজ।

Comments

comments

Close